ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

এসকে সিনহার ফের দায়িত্ব গ্রহণ সুদূর পরাহত : অ্যাটর্নি জেনারেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১২, ৫ নভেম্বর ২০১৭

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, ছুটি শেষে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার দায়িত্ব গ্রহণ সুদূর পরাহত। রোববার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে  সাংবাদিকদের একথা জানান তিনি।

মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহার দেশে ফিরে আসা এবং দায়িত্ব গ্রহণ সুদূর পরাহত। এটা আমি আগেও বলেছি , এখনও  তাই বলছি।

অ্যাটর্নি জেনারেল বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বেঞ্চে বসার ব্যাপারে সরকার বিরত করেনি। বরং তার বিরুদ্ধে বেশ কিছু সুনির্দিষ্ট অভিযোগ উঠায় তার সহকর্মীরা তার সঙ্গে বসতে রাজি হননি বলে তিনি ছুটি নিতে বাধ্য হয়েছে। এটা দেশবাসীর জানা উচিত।

তিনি আরও জানান, অন্য বিচারপতিরা যদি উনার সঙ্গে না বসতে চান তাহলে তিনি কীভাবে বিচার করবেন? গত ১৩ অক্টোবর রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অস্ট্রেলিয়া যান প্রধান বিচারপতি। এর আগে অবকাশকালীন ছুটি শেষে গত ২ অক্টোবর সুপ্রিম কোর্ট খোলার আগের দিন অসুস্থতার কথা জানিয়ে এক মাসের (৩ অক্টোবর থেকে ১ নভেম্বর) ছুটিতে যান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আর বিদেশে যেতে আরও দশ দিনের (২ থেকে ১০ নভেম্বর) ছুটি বাড়িয়ে নিয়েছেন তিনি। বিচারপতির সিনহার ছুটি বেড়ে যাওয়ায় বিচারপতি ওয়াহ্হাব মিঞার দায়িত্বকালও ১০ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছেন রাষ্ট্রপতি।

এদিকে বিদেশ যাওয়ার প্রাক্কালে বাসভবনের গেইটে সাংবাদিকদের একটি লিখিত বক্তব্য দিয়ে যান প্রধান বিচারপতি। পর দিন এক বিৃবতিতে সুপ্রিম কোর্ট প্রধান বিচারপতির ওই বক্তব্যকে বিভ্রান্তিমূলক উল্লেখ করে বলেন, রাষ্ট্রপতি প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ১১টি সুনির্দিষ্ট অভিযোগ সম্বলিত দালিলিক তথ্যাদি আপিল বিভাগের পাঁচ বিচারপতির কাছে হস্তান্তর করেছেন। এর মধ্যে বিদেশে অর্থপাচার, আর্থিক অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্থলনসহ আরও সুনির্দিষ্ট গুরুতর অভিযোগ রয়েছে।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি