ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ওজিএসবি’র সঙ্গে কাজ করবে ডা. হাবিবে মিল্লাত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ৮ অক্টোবর ২০২০

সিরাজগঞ্জ-২ আসনের এমপি ও বিশিষ্ট কার্ডিওথোরাসিক সার্জন অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত অবসটেট্রিক্যাল অ্যান্ড গাইনোকলিজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি)-এর সঙ্গে কাজ করার আশ্বাস ব্যক্ত করেছেন।

স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যায় বিশেষজ্ঞ ডাক্তারদের সংগঠন ওজিএসবি গত মঙ্গলবার (৬ অক্টোবর) একটি ওয়েবিনারের আয়োজন করে। এসময় ‘স্বাস্থ্যসেবা দানকারীদের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ বিষয় নিয়ে আলোচনা হয়।

ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে ডা. হাবিবে মিল্লাত সিজারিয়ান ডেলিভারি কমানোর উপর গুরুত্ব তুলে ধরেন এবং সমস্যাগুলো সমাধানের চেষ্টা করে ওজিএসবি সঙ্গে আরও কাজ করার আশ্বাস ব্যক্ত করেন।

ওজিএসবি'র প্রেসিডেন্ট অধ্যাপক ডা. সামিনা চৌধুরীর সভাপতিত্বে ওয়েবিনারে আরও উপস্থিত ছিলেন- জাতীয় অধ্যাপক শাহলা খাতুন, অধ্যাপক রওশন আরা বেগম, অধ্যাপক এবিএম মাকসুদুল আলম, অধ্যাপক ড. নজরুল ইসলাম বকুল ও ডা, মিজানুর রহমান।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ পরিচয় করিয়ে স্বাগত বক্তব্য রাখেন ওজিএসবি'র সেক্রেটারি জেনারেল অধ্যাপক সালেহা বেগম চৌধুরী। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্ক বার্তা, স্বাস্থ্যসেবাদানকারী ও রোগীদের সুরক্ষার কথা উল্লেখ করেন অধ্যাপক ডা. গুলশান আরা। হাসপাতালের আইপিসি’র অবস্থা উপস্থাপন করেন ডা. সাকিনা খাতুন, ডা. হেলালুদদিন ও ডা. আমিনুর রহমান। 

জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন সংক্রমণ প্রতিরোধের গুরুত্ব ও সেবাদানকারীদের আবাসিক সমস্যা সমাধানের উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানের শুরুতেই শ্রদ্ধাভরে স্মরণ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও জাতীয় চার নেতাকে। এছাড়া করোনা মোকাবেলায় সর্বাত্মক ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ধন্যবাদ জানানো হয়।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি