ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

ওয়াইফাইয়ের গতি বাড়াতে ৪ উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৬, ২৬ জুলাই ২০১৮

প্রযুক্তির এই যুগে ইন্টারনেট ছাড়া এক মুহূর্ত চিন্তা করা যায় না। ঘরে ইন্টারনেট থাকলে দুনিয়া থাকবে আপনার হাতের মুঠোয়। দেশে ও দেশের বাইরে যোগাযোগসহ গুরুত্বপূর্ণ তথ্য জানতে ইন্টারনেটের বিকল্প নেই।

নিজের ঘরকে ইন্টারনেটের মধ্যে রাখতে এখন ব্রডব্যান্ড সংযোগ নিয়ে রাউটারের মাধ্যমে ওয়াইফাই ব্যবহার প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। অনেক সময় দেখা যায় আপনার ঘরের সব ডিভাইসগুলো সঠিক ইন্টারনেট গতি পাচ্ছে না। আসুন জেনে নেই ঘরে ওয়াইফাইয়ের গতি কমে গেলে কী করবেন?

পাসওয়ার্ড: ব্রডব্যান্ড সংযোগ নিয়ে রাউটারের মাধ্যমে ওয়াইফাই ব্যবহার করলে কিছুদিন পরপর ওয়াই ফাই পাসওয়ার্ড পরিবর্তন করুন। এত ইন্টারনেটের গতি বাড়বে।

ঘরের মাঝামাঝি: বেশীরভাগ মানুষ তার রাউটারটি ঘরের এক কোনায় রেখে দেন। কিন্তু এতে ইন্টারনেট গতি ভালো পাবেন না। তাই ঘরের মাঝামাঝি কোনো জায়গায় রাউটার সেট করুন।

ডিভাইস সংখ্যা: ওয়াইফাই সংযোগের ডিভাইস সংখ্যা সীমিত করে দিন। ঘরে থাকা সব ডিভাইস বা আত্মীয় বন্ধুদের ডিভাইস ও সংযোগ দিলে ধীরগতি হবে ইন্টারনেট।

একটি রাউটারে যথেষ্ট নয়: আপনি যদি বড় বাসায় থাকেন তাহলে পুরো বাড়ি একটি রাউটারে যথেষ্ট নয়। এজন্য রিপিটার ব্যবহার করতে পারেন। এছাড়া ইউএসবি পোর্ট রয়েছে এমন রাউটার ব্যবহার করুন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি