ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ওয়েলসের ভুতুড়ে হোটেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১১, ২৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:১২, ১২ ফেব্রুয়ারি ২০১৮

যুক্তরাজ্যের ওয়েলসে একটি ভুতুরে হোটেল রয়েছে। এখানে রাত কাটানো অনেকেকেই অতিপ্রাকৃত কিছু ঘটনা দেখেছেন। আচমকা হোটেলটির বিভিন্ন জায়গায় মানুষের লাশ ঝুলতে দেখেছেন। অনেকে বলেছেন, রাতে ঘুমানোর সময় মনে হয়েছে কেউ যেন গলায় অদৃশ্য দড়ি পড়াচ্ছেন।
হোটেলটি প্রায় ৯০০ বছরের পুরনো। নাম স্কিরিড মাউন্টেন হোটেল। এর সঙ্গে জড়িয়ে আছে এক বিপ্লবের ইতিহাস। ১৪০০ সালের কথা। ওয়েলসের অধিবাসীরা ইংল্যান্ডের রাজা চতুর্থ হেনরির বিরুদ্ধে বিদ্রোহে নামে।
বিদ্রোহ দমনের লক্ষ্যে প্রায় ১৮০ জন বিদ্রোহীকে বন্দি করে স্কিরিড মাউন্টেইন হোটেলে এনে ফাঁসিতে ঝোলানো হয়। এরপর থেকে হোটেলটিকে ঘিরে নানা অতিপ্রাকৃত ঘটনার কথা শোনা যায়।
ওয়েলসের এই হোটেলটি কে বা কারা তৈরি করেছেন তা নিয়ে কোনো ইতিহাস না থাকলেও এটি ছিল মূলত একটি মদের দোকান। পরে খদ্দের বেড়ে যাওয়াতে এটি পরিণত হয় হোটেলে।
তখন হোটেলের নিচের ফ্লোরটি কোটরুম ছিল, যেখানে সামান্য ভেড়া চুরির অপরাধেও মৃত্যুদণ্ডের মতো কঠিন শাস্তি দেয়া হতো বলে জনশ্রুতি আছে।
স্থানীয়রা বিশ্বাস করেন, স্কিরিড মাউন্টেন হচ্ছে কয়েকটি ভূতের আবাসস্থল। এখানে রাতযাপনকারী অনেকেই নানা সময়ে ভয়ঙ্কর সব অভিজ্ঞতার কথা বলেছেন। অনেকে বলেছেন অদ্ভুত অনুভূতির কথাও। রাতে ঘুমন্ত অবস্থায় মনে হয়েছে কেউ যেন তার গলায় অদৃশ্য দড়ি পরাচ্ছেন।
সূত্র : হুরিয়েত ডেইলি।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি