ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঔষধসহ ৩ পণ্য নিতে চায় রুয়ান্ডা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৩, ২০ জুলাই ২০১৭ | আপডেট: ১২:২১, ২১ জুলাই ২০১৭

ঔষধসহ বাংলাদেশের উৎপাদিত তিন পণ্য আমদানি করতে আগ্রহ প্রকাশ করেছে রুয়ান্ডার রাষ্ট্রদূত আরনেস্ট রমুসিও। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের অফিস কক্ষে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত রুয়ান্ডার অনাবাসিক রাষ্ট্রদূত আরনেস্ট রমুসিও এক সাক্ষাতে এসব কথা বলেন।

এ সময় বাণিজ্যসচিব শুভাশীষ বসু ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সাক্ষাতে রুয়ান্ডর রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের তৈরি পণ্য বিশ্ববাজারে বেশ জনপ্রিয়। বাংলাদেশের তৈরি পোশাক, ঔষধ ও পাটজাত পণ্যের প্রচুর চাহিদা রয়েছে রুয়ান্ডায়। তুলনামূলক দাম কম। বাংলাদেশ থেকে এসব পণ্য আমদানির সিদ্ধান্ত নিয়েছে রুয়ান্ডা সরকার। এ বিষয়ে বাংলাদেশ সরকার সহযোগিতা করলে দ্রুত এ সব পণ্য আমদানি করা হবে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশ রপ্তানি বাণিজ্য সম্প্রসারণের জন্য কাজ করে যাচ্ছে। দেশের রপ্তানি পণ্য এবং বাজার সম্প্রসারণের জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিশ্ব বাজারে বাংলাদেশের তৈরি পোশাক, ঔষধ, তথ্য প্রযুক্তি, ফার্নিচার ও পাটজাত পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। বাংলাদেশ এসব বিশ্বমানের পণ্যে তুলনামূলক কম দামে রপ্তানি করে যাচ্ছে।

রুয়ান্ডার রাষ্ট্রদূত তৈরি পোশাক, ঔষধ ও পাটজাত পণ্য বাংলাদেশ থেকে আমদানি করার আগ্রহ প্রকাশ করলে বাণিজ্যমন্ত্রী বলেন, এ ক্ষেত্রে দু‘দেশের ব্যবসায়ীদের এগিয়ে আসতে হবে। উভয় দেশের আমদানি ও রপ্তানিকারকরা পারস্পরিক দেশ সফরের মাধ্যমে কার্যকর পদক্ষেপ নিতে হবে। বাংলাদেশ সরকার প্রয়োজনীয় সবধরনের সহযোগিতা করবে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি