ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘কফি হাউজ’ নিয়ে নোবেলের ঝড়

প্রকাশিত : ১৫:৪৪, ৩ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২১:১৩, ৩ ফেব্রুয়ারি ২০১৯

কলকাতায় কফি হাউজে কফি খেতে গিয়েছিলেন বাংলাদেশ থেকে কলকাতার ‘সা রে গা মা পা’তে অংশ নেওয়া শিল্পী নোবেল। কফি হাউজের সহকারিরা তাকে পেয়ে অনুরোধ করে ‘কফি হাউজ ‘ নিয়ে বিখ্যাত গানটি যেন সে করে। তাদের আবেদনে সাড়া দিয়ে গতকাল শনিবার জি বাংলাতে গানটি পরিবেশন করে সাবইকে অভিভূত করে দেন নোবেল। কিছুক্ষণের জন্য সবাই হারিয়ে যায় গানের রাজ্যে। তার এই গানে রিতিমতো ঝড় উঠে।     

নোবেলের গিটারের ঝংকারে মুগ্ধ সবাই। তার সঙ্গে মঞ্চে ছিল একদল বাদক। নতুন করে সংগীতায়োজন করা গানটিতে পাওয়া যায় এই সময়ের ছোঁয়া। সঙ্গে ছিলো কোরাসের সহশিল্পীরাও। বরাবরের মতো এবারও বিচারকদের মন জয় করে নিয়েছেন নোবেল।

বিচারকের আসনে বসা শ্রীকান্ত আচার্য, অলকা ইয়াগনিক ও শান্তুনু মৈত্র প্রসংশা করেন তার গায়কীর। রাতে গানটি প্রচারের পর ফেসবুকেও ছড়িয়েছে গানটি। জি বাংলার ফেসবুক পেজে গানটিতে লাইক পড়তে থাকে হাজার হাজার।

নোবেলের এই গানের সঙ্গে তবলা বাজিয়েছেন যিনি একসময় মান্না দে’র সঙ্গেও তবলা বাজিয়েছেন। গান শুনে নোবেলের উদ্দেশ্যে শ্রীকান্ত আচার্য বলেন, ‘তুমি গানটি গাইলে, এখানে দীপু দা রয়েছেন তবলাতে। উনি দীর্ঘদিন মান্না দার সঙ্গে বাজিয়েছেন। মান্না দা শেষ কয়েক দশকে যতগুলো গান গেয়েছেন, এই গানটা সুপার হিটের উপরেও যদি কিছু থাকে তাহলে তাই। তোমার কণ্ঠে গানটা শুনেও মুগ্ধ হয়ে গেছি। এই গান কোনো এক সময়ের না। এটা সব সময়ের, সর্বকালের।’

তবলা বাদককে পেয়ে নোবেল বলেন, ‘আমি চিনতাম না উনাকে, চেনার পর অনেক ভালো লাগছে, দিপু দা আমার সঙ্গে বাজালেন, সত্যিই এটা আমার জন্য অনেক বড় পাওয়া।’

দিপুও স্মৃতিকাতর হয়ে বললেন, ‘মান্না দা’র সঙ্গে তিনবার বাংলাদেশে গেছি। তিনবারই এই গানটা গাইতেই হয়েছিল।’

মাঈনুল আহসান নোবেল ছোটবেলা থেকেই গান পছন্দ করতেন। গানের ওপর প্রাতিষ্ঠানিক শিক্ষা নেওয়া না থাকলেও নোবেল ভারতের জনপ্রিয় রিয়ালিটি শো ‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে জেমসের ‘মা’ গানটি গেয়ে বাজিমাত করেন। প্রত্যেকেই তার গানের প্রশংসা করেন। এছাড়া জেমসের ‘বাবা’, আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি কেন এত অচেনা হলে’, মাইলসের ‘ফিরিয়ে দাও’সহ প্রতিটি গানই সবাইকে মুগ্ধ করে।    

এসি 

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি