ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কমল মৃত্যু ও শনাক্ত, বেড়েছে সুস্থতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ২২ অক্টোবর ২০২১

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতা। শুক্রবার করোনা শনাক্তের হার কমেছে দশমিক ১৫ শতাংশ। বৃহস্পতিবার এই হার ছিল ১ দশমিক ৫১ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ৩৬ শতাংশ। এদিন স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ১০০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৩২ জন। আগেরদিন ১৬ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৪৩ জন। আর এনিয়ে দেশে এ পর্যন্ত ১ কোটি ১ লাখ ৮৮ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ।   

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১০ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২ জন ও নারী ২ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮০৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭১৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১২১ জন। শনাক্তের হার ১ দশমিক ২৪ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৬৭ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। গতকাল মারা গিয়েছিল ২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায়ঢাকা বিভাগে ২ জন এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৬৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৬৫ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি