ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবসের কর্মসূচি পরিবর্তন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ১৪ মার্চ ২০২০ | আপডেট: ১০:১৯, ১৬ মার্চ ২০২০

আগামীকাল বিশ্ব ভোক্তা-অধিকার দিবস। প্রতিবছরের ন্যায় এবারও দিবসটি পালনের কর্মসূচি ঘোষণা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে থাকা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তবে করোনার সংক্রমণরোধে কর্মসূচিতে আনা হয়েছে পরিবর্তন। 

রোববার (১৫ মার্চ) এসব কর্মসূচিতে র‌্যালির পরিবর্তে আলোচনা সভা ও ট্রাক-শো করা হবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার সাহা।

দিবসটিতে এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘মুজিববর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা-অধিকার।’ 

আজ শনিবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে তিনি এসব কর্মসূচি ঘোষণা করেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, জাতীয়  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। 

তিনি জানান, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির উদ্দেশ্যে এবারের বিশ্ব ভোক্তা-অধিকার দিবসটি উৎসর্গ করে উদযাপন করা হবে। দিবসটি একযোগে কেন্দ্রীয়, বিভাগ, জেলা এবং উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে উদযাপন করা হবে। এতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান অংশ নিবেন। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জানান, ‘দেশের ১৬ কোটি মানুষের নিকট ভোক্তা অধিকার সংরক্ষণের প্রচারের সার্থে ১৭টি জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র ছাড়াও মোবাইলে খুদে বার্তা প্রেরণ ও সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ স্থাপন সজ্জিতকরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কেন্দ্রীয়ভাবে র‌্যালি করতে না পারলেও জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থা বিবেচনা করে কর্মসূচি পালন করতে বলা হয়েছে।’

এআই/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি