ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

করোনা আতঙ্কে হোলি উৎসবে যাচ্ছেন না মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৯, ৪ মার্চ ২০২০ | আপডেট: ২০:৪০, ৪ মার্চ ২০২০

ভারতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। এ পর্যন্ত ২৮ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনা আতঙ্কে আসন্ন হোলি উৎসবে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

"বিশেষজ্ঞরা করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বড় কোনও জন সমাগম এড়ানোর পরামর্শ দিয়েছেন", সেই পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর। সম্প্রতি এ দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সতর্ক অবস্থান অবলম্বন করেছে স্বাস্থ্যমন্ত্রণালয়। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন যদিও ইরান, ইতালি, দক্ষিণ কোরিয়া এবং সিঙ্গাপুর ভ্রমণ এড়ানোর পরামর্শ দিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, "জনগণের উচিত স্বাস্থ্য সংক্রান্ত সতর্কতা বজায় রাখা, ঠিকভাবে হাত ধোয়া। পাশাপাশি জনবহুল জায়গায় যাওয়া এড়ানো উচিত"।

"বিশ্ব জুড়ে যেভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে তা রুখতে বিশেষজ্ঞরা বড় কোনও জন সমাগম এড়ানোর পরামর্শ দিয়েছেন। তাই, এই বছর আমি কোনও হোলির মিলন উৎসবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি", বুধবার সকালে টুইট করেন প্রধানমন্ত্রী।

গত মাসে কেরালার তিনজন রোগী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রেহাই পেয়েছে এই সুসংবাদ আসার পরপরই ফের এই সপ্তাহে ভারতে করোনাভাইরাস আক্রান্ত নতুন তিনটি ঘটনায় সন্ধান পাওয়া যায়। নতুন করে ১৬ জন ইতালিয় পর্যটকের দেহে মিলল করোনা ভাইরাসের সংক্রমণের প্রমাণ।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি