ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

করোনায় প্রাণ গেল ইরানের সাবেক রাষ্ট্রদূতের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ২৮ ফেব্রুয়ারি ২০২০

ইরানের সাবেক এক রাষ্ট্রদূত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুত্যু বরণ করেছেন। তিনি ইতালির ভ্যাটিকান সিটিতে ইরানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।    

বৃহস্পতিবার স্থানীয় গণমাধ্যম সূত্রে হাদি খোসরো শাহী নামের ওই রাষ্ট্রদূতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

খোসরোর চিকিৎসা চলছিল ইরানের একটি হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

দেশটিতে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৪৫। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ২৬ জন। বিশ্বব্যাপী ৫৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৫৮ জনের। আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৭৯ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৪৩৬ জন।

করোনাভাইরাসে শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৮২৪ জন, মারা গেছে ২ হাজার ৭৮৮ জন। অপরদিকে, দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ২২ এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। এরই মাঝে দেশটির ভাইস প্রেসিডেন্টও করোনায় আক্রান্ত হওয়ার খবর বেরিয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসের বিস্তার ঠেকানোর লড়াইয়ে হিমশিম খাচ্ছে ইরান। 

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি