ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

করোনায় ভাসমান মানুষদের পাশে রেড ক্রিসেন্টের সদস্যরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ২৭ এপ্রিল ২০২০

করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে খাদ্য সংকটে থাকা রাজধানীর নিম্ন আয়ের ভাসমান মানুষদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরস্থ যুব রেড ক্রিসেন্টের সদস্যরা। 

যুব রেড ক্রিসেন্টের সদস্যরা নিজেদের সংগৃহিত অর্থে রমজান মাস জুড়ে রাজধানীর বিভিন্ন এলাকায় বসবাসরত নিম্ন আয়ের অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ কার্যক্রম শুরু করেছে। 

গত শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় বসবাসরত ভাসমান অসহায় মানুষের হাতে খাবারের প্যাকেট পৌঁছে দেন যুব সদস্যরা।

এছাড়া গতকাল রোববার বিকেলে রাজধানীর বিভিন্ন এলাকায় থাকা নিম্ন আয়ের অসহায় এসব মানুষের খাদ্যের কষ্ট লাঘবে রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

সোসাইটির জাতীয় সদর দপ্তরস্থ যুব রেড ক্রিসেন্টের সদস্যরা জানায়, এটি জাতীয় সদর দপ্তরস্থ যুব রেড ক্রিসেন্ট সদস্যদের নিজস্ব উদ্যোগ। রমজান মাস জুড়েই রাজধানীর নিম্ন আয়ের অসহায় মানুষের মাঝে রান্না করা খাদ্য বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে।

অপরদিকে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা কোভিড-১৯ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে চলমান রেড ক্রিসেন্ট সোসাইটি বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে কাজ অব্যাহত রেখেছে। তারা, জনসচেতনতা রাজধানীসহ সারাদেশে লিফলেট ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ (সাবান, হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, পিপিই) বিতরণ, সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস গড়া, সামাজিক দূরত্ব বজায় রাখতে উদ্ধুদ্ধকরণসহ রাজধানী ও জেলা পর্যায়ে হাসপাতাল মন্ত্রণালয়/ দপ্তর, আইনশৃংখলা রক্ষাকারীবাহিনী, মসজিদ-মন্দিরসহ সকল ধর্মীয় উপসানলয়, মিডিয়া হাউজ ও অন্যান্য বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে স্বেচ্ছাসেবকরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে।

অন্যদিকে, কোভিড-১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্ত সারাদেশের অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম চলমান রয়েছে বলে রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে। দেশের ৬৪টি জেলার ৬৮টি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের মধ্যে দিয়ে এই খাদ্য সহায়তা (ফুড পার্সেল) বিতরণ করা হচ্ছে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি