ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনায় শনাক্তের হার ও মৃত্যু কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ২৩ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৮:২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ও মৃতের সংখ্যা কমেছে। এই সময়ে শনাক্ত কমেছে দশমিক ১৮ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৭৯ শতাংশ যা আজ কমে হয়েছে ৪ দশমিক ৬১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৪ হাজার ৮২০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪৪ জন। গতকাল ২৮ হাজার ৭৩৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছিল ১ হাজার ৩৭৬ জন। দেশে এ পর্যন্ত ৯৫ লাখ ৫১ হাজার ৯৭০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৮ হাজার ৩২০ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ২১ শতাংশ।   

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৬৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৬২০ জন। শনাক্তের হার ৪ দশমিক ৮৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৪ দশমিক ৯৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৭ জন। গতকাল ১০ জন মারা গিয়েছিল।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২৪ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১২ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৩৬ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী ১৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৩৩৭ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, খুলনা ও সিলেট বিভাগে ৩ জন করে এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৫৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭ হাজার ৭৮৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৩৫ শতাংশ।
 
সূত্র-বাসস

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি