ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘কাজ শেষে সবাইকে ছুঁড়ে ফেলেন মমতা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ২৯ ডিসেম্বর ২০১৭

পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের কাজ আদায় করে সবাইকে ডাস্টবিনে ছুঁড়ে ফেলে দেন বলে মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের সাবেক নেতা মুকুল রায়। তবে ওই নেতা বর্তমানে বিজেপির রাজনীতির সঙ্গে যুক্ত আছেন।

পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলার পুলিশ সুপারের পদ থেকে ভারতীকে সরিয়ে দেওয়ার পর বিজেপির নেতা মুকুল রায় এক প্রতিক্রিয়ায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সবাইকে ব্যবহার করে ছুড়ে ফেলে দেন। মুকুল রায়ের সঙ্গেও তিনি তেমন ব্যবহার করেছেন।

নিজের প্রাক্তন নেত্রী সম্পর্কে এই গুরুতর মন্তব্য করেই থামেননি মুকুল। একইসঙ্গে তিনি ভারতীকে ছুঁড়ে ফেলার জন্য মমতাকে দায়ী করেন। কালচিনি যাওয়ার পথে আজ আলিপুরদুয়ারে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন মুকুল।

এদিকে পশ্চিমবঙ্গের রাজনীতিকদের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে, মুকুল রায়ের সঙ্গে ঘনিষ্ঠতার কারণেই ভারতীকে সরিয়ে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে রাজ্য প্রশাসনে সবচেয়ে আলোচিত বিষয় ভারতী ঘোষের বদলির নোটিস। সত্যিই কি তাঁর সঙ্গে ভারতীর যোগাযোগ রয়েছে এমন প্রশ্নের জবাবে মুকুল বলেন, ‘অনেক পুলিশ অফিসারের সঙ্গেই আমার যোগাযোগ রয়েছে। তাই বলে এই নয়, কারো সঙ্গে আমার গোপন কোন সম্পর্ক রয়েছে।’

গত সোমবারই পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারের পদ থেকে ব্যারাকপুরে রাজ্য সশস্ত্র পুলিশের তৃতীয় ব্যাটেলিয়নের কম্যান্ডিং অফিসারের পদে বদলি করা হয় ভারতী ঘোষকে। একসময় স্বয়ং মুখ্যমন্ত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ এই আইপিএসের এমন বদলিতে জল্পনার ঢেউ ওঠে। এক সময় ভারতী ঘোষকে ‘পুলিশ অফিসারের ইউনিফর্মে মমতার একনিষ্ঠ রাজনৈতিক কর্মী’ বলেও কটাক্ষ করতেন বিরোধীরা।

ভারতী নিজে এই বিতর্কে ইন্ধনই দিয়ে গিয়েছেন বারবার। কখনও তিনি মমতাকে ‘জঙ্গলমহলের মা’ বলে সম্বোধন করেছেন, কখনও ‘মা সারদা’ আবার কখনো মার্গারেট থ্যাচারের সঙ্গে তুলনা করেছেন। তবে কেনো  তিনি এখন ভারতীকে সরিয়ে দিয়েছেন, সে বিষয়ে এখনো মুখ খুলেননি মমতা।

 

সূত্র: আনন্দ-বাজার

এমজে/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি