ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কামাল লোহানীর মৃত্যুতে ডিএসসিসি মেয়র তাপসের শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ২০ জুন ২০২০

একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব আবু নাইম মোহা. মোস্তফা কামাল খান (কামাল লোহানী) এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মরহুমের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

শোকবার্তায় মেয়র তাপস বলেন, উদীচী শিল্পীগোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের মতো সাংস্কৃতিক ও রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে তিনি সাম্প্রদায়িক অপশক্তি ও কুসংস্কারের বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে সবসময় সরব থেকে দেশ ও জাতিকে আলোর পথের সন্ধান দিতে তিনি আমৃত্যু নিবেদিত ছিলেন। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে তাঁর সরব পদচারণা ও কর্মযজ্ঞ এদেশের প্রতিটি মানুষকে প্রেরণা যোগাবে। তাঁর এ মৃত্যু বাংলাদেশের রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি। 

উল্লেখ্য যে, কামাল লোহানী (৮৬) চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি