ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

কামাল লোহানীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১, ২০ জুন ২০২০

একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা প্রবীণ সাংবাদিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মন্ত্রী এবং প্রতিমন্ত্রীরা।

আজ পৃথক শোকবার্তায় কামাল লোহানীর রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

শোকবার্তায় মন্ত্রী এবং প্রতিমন্ত্রীরা বলেন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ এদেশের প্রায় প্রতিটি প্রগতিশীল আন্দোলনে কামাল লোহানী সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এই গুণী ব্যক্তিত্বের মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূলের আন্দোলনে এবং সাংবাদিকতায় ও সাংস্কৃতিক উন্নয়নে তাঁর ভূমিকা চিরভাস্বর হয়ে থাকবে উল্লেখ করে তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

কামাল লোহানীর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী তাজুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এছাড়া শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম প্রমুখ।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আহ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেন।

একাত্তরে মহান মুক্তিযুদ্ধে সাংবাদিকতা ও সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে অসামান্য অবদান বাংলা ভাষা ও মাতৃভূমির স্বাধীনতা অর্জনের আন্দোলনের জন্য কারাবরণসহ কামাল লোহানীর নানা অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

আজ শনিবার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কামাল লোহানী মারা যান। করোনায় আক্রান্ত হয়ে তিনি গত কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি