ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে যাননি খালেদার আইনজীবীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৬, ৫ সেপ্টেম্বর ২০১৮

নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসিয়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার বিচারের ব্যবস্থা করায় অসন্তোষ জানিয়েছেন কারাবন্দি খালেদা জিয়া। আর সেই আদালতে শুনানি করতে যাননি তার আইনজীবীরা। তারা বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত পূর্বের বিশেষ আদালতেই বসে আছেন।

বুধবার বেলা সোয়া ১২টার দিকে আসামিপক্ষের আইনজীবীদের অনুপস্থিতিতে নতুন এ এজলাসে বিচার কার্যক্রম শুরু হয়। সেখানে খালেদা জিয়া নিজের অসুস্থতার কথা তুলে ধরে বিচারককে বলেন, আপনার যতদিন ইচ্ছা সাজা দিন, আমি এ অবস্থায় আসতে পারব না। এ আদালতে ন্যায়বিচারও হবে না।

আধা ঘণ্টারও কম সময় আদালতের কার্যক্রম চলে। কিন্তু আসামিপক্ষের আইনজীবীরা না থাকায় শুনানি মুলতবি করে আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক করে দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

আদালতে না যাওয়া প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, সরকার আদালত স্থানান্তরের গেজেট প্রকাশ করেছে। কিন্তু সেটা পূর্বে স্থাপিত আদালতেই জানাতে হবে। কাজেই আমরা এখানে বসে আছি।

অপর আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানান, সরকার আদালত স্থানান্তরের গেজেট প্রকাশ করলেও খালেদা জিয়ার আইনজীবীরা কোনও নোটিশ পায়নি। তাই আজ কারাগারের আদালতে যায়নি আমাদের আইনজীবীরা। নোটিশ পাওয়ার পর কারাগারের আদালতে গিয়ে মামলা পরিচালনা করা হবে বলে জানান এ আইনজীবী।

উল্লেখ্য, এতিমখানা দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি একই বিচারক খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন। এর পর থেকে তিনি অন্য কোনও মামলায় আর হাজিরা দেননি অসুস্থতার কারণ দেখিয়ে। এই পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার নাজিমুদ্দিন রোডের পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে অস্থায়ী আদালত হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সরকার। এর আগে আইন ও বিচার বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি