ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

কালবৈশাখী ঝড়ে গাছপালা-বাড়িঘর বিধ্বস্ত, ফসলের ক্ষতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮, ২ মে ২০১৭

কালবৈশাখী ঝড়ে দেশের বিভিন্ন জায়গায় গাছপালা-বাড়িঘর বিধ্বস্তসহ ফসলের ক্ষতি হয়েছে। বজ্রপাতে ৩ জন ও ঝড়ে গাছ উপড়ে পড়ে ২ জন মারা গেছেন। আশুগঞ্জ-ভৈরবে জাতীয় গ্রিডের টাওয়ার বিধ্বস্ত হয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন বৃহত্তর ময়মনসিংহসহ আশপাশের অনেক এলাকা। চলছে মেরামতের এদিকে, রাজশাহীতে পদ্মায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

কাল বৈশাখী তান্ডবে রাজশাহী অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিভিন্ন জায়গায় ঘরবাড়ি বিধ্বস্তসহ বজ্রপাতে চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ২ জন এবং সিরাজগঞ্জের রায়গঞ্জে ১ কৃষক মারা গেছেন। গোমস্তাপুর ও ভৈরবে ঝড়ে গাছ উপড়ে ২ জনের মৃত্যু হয়েছে।

নওগাঁর আত্রাই ও রানীনগরের অনেক জায়গায় সড়কের উপর ভেঙ্গে পড়েছে গাছপালা। রাত থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন পুরো এলাকা। ঝড়ো হাওয়ায় নাটোরের বিস্তীর্র্ণ জমির ভুট্টাসহ অন্যান্য ফসল নুয়ে পড়েছে।

ঝড়ে আশুগঞ্জ-ভৈরব এলাকায় ২টি জাতীয় গ্রিডের টাওয়ার বিধ্বস্ত হয়। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে বৃহত্তর ময়মনসিংহসহ আশপাশের অনেক এলাকা। সকালে শুরু হয়েছে মেরামতের কাজ।

রোববার রাতে রাজশাহীর দরগাপাড়ায় পদ্মা নদীতে নৌকডুবির ঘটনায় দুই শিশুসহ ৫ জনের মৃতদেহ পাওয়া গেছে। ভোরে মৃতদেহগুলো নদীর তীরের কাছে ভেসে উঠলে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে। পরে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

https://youtu.be/kSYo5QK0w5c

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি