ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কাশ্মির ইস্যুতে কারও সঙ্গে আপস করবে না পাকিস্তান: ইমরানের হুশিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৮, ৬ সেপ্টেম্বর ২০১৮

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের জনগণের প্রতি রাজনৈতিক, কূটনৈতিক ও নৈতিক সমর্থন অব্যাহত রাখবে পাকিস্তান। এই ইস্যুতে কারও সঙ্গে আপস করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমনকি কাশ্মির ইস্যুতে যত হুমকি বা আন্তর্জাতিক চাপ-ই আসুক না কেন তাতে ভীত হয়ে নিজ অবস্থান থেকে সরে দাঁড়াবে না বলেও স্পষ্ট করেন তিনি।

আজাদ কাশ্মিরের প্রধান মাসুদ খানের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেছেন। ইরানের বার্তা সংস্থা `তাসনিম` আজ (বৃহস্পতিবার) এ খবর দিয়েছে। ইমরান খান কাশ্মিরী জনগণের অধিকার বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, পাকিস্তান জাতিসংঘের সহযোগিতায় ভারতকে কাশ্মিরীদের ভবিষ্যৎ নির্ধারণের অধিকার দেওয়ার বিষয়ে রাজি করানোর চেষ্টা করছে। এর মাধ্যমে তিনি কাশ্মির ভারতের সঙ্গে থাকবে কি থাকবে না সে বিষয়টি কাশ্মিরীদের গণভোটের মাধ্যমে নির্ধারণ করার ওপরই জোর দিয়েছেন।

এ সময় তিনি কাশ্মিরীদের ওপর ভারতীয় সেনাবাহিনী হামলার নিন্দা জানান।  ভারত সরকার জম্মু-কাশ্মিরে বিপুল সংখ্যক সেনা মোতায়েন করে রেখেছে। এর ফলে সেখানকার জনগণের স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে বলে অভিযোগ রয়েছে। কাশ্মিরের জনগণ সব সময় জাতিসংঘের ইশতেহার অনুযায়ী সমস্যা সমাধানের দাবি জানিয়ে আসছে। ওই ইশতেহারে গণভোটের মাধ্যমে কাশ্মিরী জনগণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের কথা বলা হয়েছে। কিন্তু ভারত সরকার তাতে রাজি হচ্ছে না।

সূত্র: পার্স টুডে
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি