ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কাশ্মীর সীমান্তে ব্যাপক গোলাগুলি, উভয়পক্ষে নিহত ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ২৬ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৬:২৪, ২৬ ডিসেম্বর ২০১৯

কাশ্মীর সিমান্তে উত্তেজনা

কাশ্মীর সিমান্তে উত্তেজনা

ভারত অধ্যুষিত কাশ্মীরের রামপুরের দেওয়া এলাকায় ভারত-পাকিস্তানের নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) দুই দেশের সেনাদের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পাকিস্তানের ২ এবং ভারতের ৩ সেনা নিহত হয়েছে। পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) বরাত দিয়ে এ খবর দিয়েছে ডন।

গত বুধবারের এ ঘটনার পর আজ আইএসপিআরের ডিরেক্টর জেনারেল মেজর জেনারেল আসিফ গফুর এক টুইটে এ ঘটনায় নিহত পাকিস্তানি ২ সেনার নাম ও ছবি প্রকাশ করেন। নিহত পাকিস্তানি সেনারা হলেন নায়েব সুবেদার কান্দেরো এবং সিপাহী এহসান।
 
পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হয়েছে, যুদ্ধবিরতি ভঙ্গ করে উস্কানিমূলকভাবে ভারতীয় সেনারা প্রথমে হামলা চালায়, এতে তাদের দুই সেনা নিহত হয়। 

জবাবে পাকিস্তানি সেনারা ভারতের হাজি পীর সেক্টরে একটি পোস্ট ধ্বংস করে। তাদের দাবি, এ হামলায় এক সুবেদারসহ ৩ ভারতীয় সেনা নিহত হয়।

ভারত সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেন, বুধবার পাকিস্তান বাহিনী ভারতের অবস্থানকে লক্ষ্য করে হামলা চালালে একজন ভারতীয় জওয়ান নিহত হয়েছে। এর জবাবে ভারতীয় সেনারা পাল্টা গুলি চালায়।

এর আগে গত সোমবার এলওসি পরিদর্শনে গিয়ে পাকিস্তান সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেন, বিপর্যয় রোধে তাদের সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত।

২০০৩ সালে দেশ দুটির মধ্যে যুদ্ধবিরতি চুক্তি হলেও এখন পর্যন্ত বেশ কয়েকবার গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে উভয় দেশের নিয়ন্ত্রণ রেখায়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি