ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

`কাশ্মীরকে ভারত থেকে আলাদা হতে দেবে না বিজেপি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ২৪ জুন ২০১৮

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি কোনও দিন কাশ্মীরকে ভারত থেকে আলাদা হতে দেবে না বলে জানিয়ে দিলেন দলটির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেন, জম্মু ও কাশ্মীর চিরজীবন ভারতের থাকবে। কংগ্রেসের নেতা গুলাব নবি আজাদ ও সঈফুদ্দিন সোজ জঙ্গিদের সুরে কথা বলছেন বলেও অভিযোগ তুলেন অমিত শাহ।

শনিবার জম্মুতে এক সভায় অমিত শাহ বলেন, সোজ সাহেব একশোবার জন্ম নিলেও বিজেপি কাশ্মীরকে ভারত থেকে আলাদা হতে দেবে না। কারণ কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য আজ কাশ্মীর এদেশের অংশ হয়ে রয়েছে বলেও অমিত শাহ দাবি করেন।

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ মন্তব্য করেন, জঙ্গিদের চেয়ে বেশি আমজনতাকে হত্যা করছে সেনা। আর সঈফুদ্দিন সোজ নিজের বইয়ে বারবার কাশ্মীরিরা স্বাধীনতা চাইছে বলে উল্লেখ করেছেন।

এদিকে কংগ্রেস পাল্টা অমিত শাহর মন্তব্যের প্রেক্ষিতে জানিয়েছে, কংগ্রেসকে জাতীয়তাবাদ বা স্বদেশপ্রেম শেখাতে হবে না। এই দলের লোকই সবচেয়ে বেশি স্বাধীনতার জন্য রক্ত ঝরিয়েছে। কাশ্মীরে শান্তি ফেরাতে কংগ্রেস যে চেষ্টা করেছে তা বিজেপির কোনও দিন বোধগম্য হবে না।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই কাশ্মীরে পিডিপি জোটের থেকে বেরিয়ে আসে বিজেপি। যার পর পিডিপি নেত্রী মেহবুবা মুফতি পদত্যাগ করেন ও সকার পড়ে গিয়ে সেখানে রাজ্যপালের শাসন জারি হয়েছে।

সূত্র: ওয়ানইন্ডিয়া

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি