ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কাশ্মীরে জোড়া গ্রেনেড হামলা, নিহত ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৯, ২৭ নভেম্বর ২০১৯

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগে দুর্বৃত্তদের ছোঁড়া গ্রেনেড হামলায় দুই বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪ জন।

মঙ্গলবার অনন্তনাগের একটি পঞ্চায়েত ভবনকে টার্গেট করে হামলাকারীরা গ্রেনেড নিক্ষেপ করলে ওই হতাহতের ঘটনা ঘটে।

অন্যদিকে, ওই ঘটনার আগে একইদিনে শ্রীনগরে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের সামনে গ্রেনেড ছোঁড়া হয়। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হন।

নিরাপত্তা বাহিনী সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে। পুলিশ অবশ্য ওই হামলাকে সন্দেহজনক বলে মনে করছে। এটি আসলে গ্রেনেড হামলা কি না পুলিশ তা খতিয়ে দেখছে।

এর আগে গত ৪ নভেম্বর শ্রীনগর শহরের জনবহুল এলাকা হরি সিং স্ট্রিটে দুর্বৃত্তরা গ্রেনেড হামলা করেছিলে। এর ফলে সেসময় অ-কাশ্মীরি এক খেলনা বিক্রেতা নিহত হয়েছিলেন। ওই ঘটনায় সেসময় কমপক্ষে ৩৮ জন আহত হয়েছিলেন। পুলিশ অবশ্য ওই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছিল।

এদিকে, গত সোমবার জম্মু-কাশ্মীর পুলিশ নাগরিকদের উদ্দেশ্যে একটি নির্দেশিকা জারি করে এনকাউন্টার চলার সময় সাধারণ মানুষকে ঘটনাস্থল থেকে দূরে থাকার আবেদন জানায়। বিস্ফোরক ও গুলির হাত থেকে তাদের রক্ষা করতেই প্রশাসন ওই সিদ্ধান্ত নেয়। কিন্তু এর একদিন পরই বিস্ফোরণে দুইজন নিহত ও বেশ কয়েকজন আহত হলেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি