ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কাশ্মীরে ‘বন্দুকযুদ্ধে’ অধ্যাপকসহ ৫ জন নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬, ৬ মে ২০১৮

জম্মু-কাশ্মীরের সোফিয়ানে ‘বন্দুকযুদ্ধে পাঁচ জঙ্গি’ নিহত হয়েছেন। আজ রোববার সকালে সোপিয়ানের বদগামে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনায় নিহত ৫ জনের মধ্যে রয়েছেন কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রফি আহমেদ ভাট। গোলাগুলির এ ঘটনায় আহত হয়েছেন দুই নিরাপত্তাকর্মী। এদের মধ্যে একজন পুলিশ কর্মী। অন্য জন সেনা জওয়ান। গুলিবিদ্ধ অবস্থায় তাদের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল শনিবার শ্রীনগরের কাছে নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপে আটকে পড়া তিন ‘জঙ্গি’ মারা পড়েছিল প্রায় ঘণ্টা আটেকের গুলির লড়াইয়ে। চব্বিশ ঘণ্টাও না কাটতেই আজও যেন তারই অ্যাকশন রিপ্লাই।

জানা গেছে, বেশ কয়েক বছর আগেই অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রফি আহমেদ ভাট জঙ্গি সংগঠনে নাম লিখিয়েছিলেন। তাদের উপস্থিতির খবর পেয়ে রোববার সকালে সোপিয়ানের বদগামে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। ঘটনাস্থলে আনা হয়েছিল রফি আহমেদ ভাটের বাবা-মাকেও। রফিসহ অন্যান্য জঙ্গিদের আত্মসমর্পণের জন্য তারা আবেদন জানিয়েছিলেন, কিন্তু তাতে কাজ হয়নি। নিহত পাঁচ জনের মধ্যে রয়েছে আদিল মালিক ও বিলাল মৌলবি এবং হিজবুল কম্যান্ডার সাদ্দাম পাদ্দেরের মতো সন্ত্রাসীরা।

বহু চেষ্টার পর ২০১৬ সালের ৮ জুন বুরহান ওয়ানি নামে যে হিজবুল জঙ্গিকে মারতে সক্ষম হয়েছিল সেনা বাহিনী, সাদ্দাম ছিল সেই বুরহানেরই ঘনিষ্ঠ সহযোগী। দীর্ঘদিন ধরেই তার সন্ধান চলছিল। সাদ্দামের মৃত্যুতে বুরহান ওয়ানি ব্রিগেড বড়সড় ধাক্কা খেয়ে গেল বলেই মনে করা হচ্ছে।

সূত্র: আনন্দবাজার

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি