ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সিজারে দ্বিখণ্ডিত শিশু

কুমিল্লার সিভিল সার্জনসহ ৭ চিকিৎসক হাইকোর্টে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ৪ এপ্রিল ২০১৮

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে জুলেখা আক্তার নামে এক নারীর সিজারের সময় নবজাতককে দ্বিখণ্ডিত করার ঘটনার ব্যাখ্যা দিতে কুমিল্লার সিভিল সার্জনসহ সাত চিকিৎসককে হাইকোর্টে হাজির করা হয়েছে।

বুধবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে তাদের হাজির করা হয়।

হাজির হওয়া চিকিৎসকরা হলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের বিভাগীয় প্রধান ও সিজারিয়ান অপারেশনে নেতৃত্বদানকারী ডা. করুণা রানী কর্মকার, তার সহকর্মী ডা. নাসরিন আক্তার পপি, ডা. আয়শা আক্তার, ডা. জানিবুল হক ও ডা. দিলরুবা নাসরিন, হাসপাতালের পরিচালক ডা. স্বপন কুমার অধিকারী ও কুমিল্লার সিভিল সার্জন আব্দুল মজিদ।

প্রসঙ্গত, গত ২৫ মার্চ ‘ডাক্তার দুই খণ্ড করলেন নবজাতককে’শিরোনামে প্রকাশিত জাতীয় দৈনিকের প্রতিবেদন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) পক্ষে পত্রিকার প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী সেগুফতা তাবাসসুম আহমেদ। এর পর হাইকোর্ট সাত চিকিৎসককে তলব করার পাশাপাশি এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের এই রুলের জবাব দিতে নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের সফিক কাজীর স্ত্রী জুলেখা আক্তার (৩০) গত ১৭ মার্চ প্রসব বেদনা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। এর পর দিন ১৮ মার্চ তার সন্তান প্রসব হয়। ওই প্রসূতির স্বাভাবিক সন্তান প্রসবের সময় চিকিৎসকরা সন্তানের শরীর থেকে মাথা আলাদা করে ফেলেন। পরে সিজার করে বের করা হয় কাটা মাথা। এ সময় অতিরিক্ত রক্তক্ষরণের কারণে রোগীর জীবন ঝুঁকিপূর্ণ হওয়ায় জরায়ু কেটে ফেলা হয়।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি