ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কুর্মিটোলায় ১৮ জনকে চাপা দিল প্রাইভেটকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৫:৩২, ২৩ ফেব্রুয়ারি ২০২০

এই কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের সড়কে দুর্ঘটনাটি ঘটে। ছবি: সংগৃহীত

এই কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের সড়কে দুর্ঘটনাটি ঘটে। ছবি: সংগৃহীত

ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে প্রাইভেট কারের চাপায় পাঁচজন নারী ও তিনজন শিশুসহ মোট ১৮ জন পথচারী আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে এদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং আগারগাঁও নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় প্রাইভেটকার এবং এর চালককে আটক রয়েছে।

দুর্ঘটনাটি যেখানে ঘটেছে, তার কাছেই দুই বছর আগে অর্থাৎ ২০১৮ সালের ২৯ জুলাই একটি বেপরোয়া বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছিল। সেই ঘটনার প্রতিবাদে সারাদেশে ছাত্রবিক্ষোভ গড়ে উঠেছিল।

রবিবার দুপুর ১২টার দিকে কুর্মিটোলা বাস স্টপেজের কাছে এ দুর্ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে আহতদের মধ্যে ফরিদ, রাজ্জাক, আজিম, রাজিব, রাশেদ, বক্কর, আজিজুল ইসলাম, সালমা, রহিমা, মাকসুদা ও নাজমার নাম জানা গেছে। 

আহতদের উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর হওয়ায় ঢাকা মেডিকেল ও আগারগাঁও নিউরোসায়েন্স হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কুর্মিটোলা হাসপাতালের চিকিৎসকরা।

কুর্মিটোলা হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসকরা জানান, দুর্ঘটনায় আহত হয়ে ১৮ জন চিকিৎসা নিতে আসেন। তাদের মধ্যে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন পাঁচজন।

গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (এডিসি) সুদীপ কুমার চক্রবর্তী সাংবাদিকদের জানান, ফুটপাতে বাসের জন্য অপেক্ষা করছিল বেশ কিছু যাত্রী। এ সময় একটি প্রাইভেটকার রাস্তার বাম দিকে ঢুকে যায়। একই সময় একটি বাসও স্টপেজে থামে।

তখন প্রাইভেটকারের চালক নিয়ন্ত্রণ রাখতে না পারলে গাড়িটি ফুটপাতে উঠে যায়। এ সময় ফুটপাতে থাকা কমপক্ষে ১৮ জন আহত হন। আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

ক্যান্টনমেন্ট থানার ওসি সাহান আহম্মেদ জানান, ‘প্রাইভেটকারটির মালিক চালক নিজেই। সে ভাড়ায়ও চালাতো। চালককে গ্রেপ্তার করা হয়েছে।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি