ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

কৃষ্ণা কাবেরী হত্যার আসামি জহিরুলের ফাঁসির আদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ৩ জানুয়ারি ২০১৯

রাজধানীর আদাবরে মিশন ইন্টারন্যাশনাল কলেজের প্রভাষক কৃষ্ণা কাবেরী হত্যা মামলার আসামি এম জহিরুল ইসলাম পলাশের ফাঁসির রায় দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার এক নম্বর দ্রুত বিচার আদালতের বিচারক শাহেদ নূর উদ্দিন এই রায় ঘোষণা করেন।

এর আগে গত ২৩ ডিসেম্বর দু’পক্ষের যুক্তিতর্ক শেষে আজ বৃহস্পতিবার রায় ঘোষণার দিন ধার্য করেছিলেন বিচারক।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আবু আব্দুল্লাহ ভূঞা জানান, মামলার একমাত্র আসামি গুলশানের ব্রোকারেজ হাউস হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের ব্যবস্থাপক জহিরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে গত বছরের ২০ এপ্রিল এ হত্যা মামলার বিচার শুরু হয়। মামলায় মোট ২২ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ৩০ মার্চ সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের ৩/১২ ইকবাল রোডে নিজ বাসায় খুন হন বিআরটিএর উপ-পরিচালক সীতাংশু শেখর বিশ্বাসের স্ত্রী কৃষ্ণা কাবেরী। ওই ঘটনায় সীতাংশু শেখরের ভাই সুধাংশ শেখর মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এক বছরের বেশি সময় তদন্ত চালিয়ে ২০১৬ সালের ৩০ মে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক দেলোয়ার হোসেন। অভিযোগপত্রে বলা হয়, সীতাংশু বিশ্বাস হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের মাধ্যমে বিও অ্যাকাউন্ট খুলেছিলেন। সেখানে আট লাখ টাকা ছিল। শেয়ার ব্যবসার সূত্রেই জহিরুলের সঙ্গে সীতাংশুর পরিচয়। সীতাংশুর শেয়ার আত্মসাৎ করার জন্য তাকে হত্যার চেষ্টা করে জহিরুল এবং তার হামলায় কৃষ্ণা কাবেরীর মৃত্যু হয় বলে অভিযোগপত্রে বলা হয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি