ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কৃষ্ণাঙ্গ দম্পতির কোলজুড়ে শ্বেতাঙ্গ মেয়ে

প্রকাশিত : ২২:২৯, ১৫ জুন ২০১৯ | আপডেট: ২২:৩১, ১৫ জুন ২০১৯

এবার এক বিষ্ময়কর ঘটনার জন্ম দিলেন নাইজেরিয়ান এক কৃষ্ণাঙ্গ দম্পতি। নিজেরা এক কৃষ্ণাঙ্গ হলেও ওই দম্পতির কোলজুড়ে জন্ম নিল শ্বেতাঙ্গের এক ফুটফুটে মেয়ে। তাই তো শিশুটির মা অ্যাঞ্জেলা লেবরো তার সদ্য জন্ম নেওয়া সন্তাটি দেখে বেশ অবাকই হয়েছেন। তার মতে এটা এক মিরাকল বেবি বা অলৌকিক শিশু। ৩৫ বছর বয়সী এই মা আরও বলেন, ‘পৃথিবীতে কি এমন ঘটে!’

অ্যাঞ্জেলা লেবরো এবং তার স্বামী দুই জনই নাইজেরিয়ান কালো চামড়ার দম্পত্তি। তারা যুক্তরাষ্ট্রের অভিবাসি। শুক্রবার লন্ডনের একটি হাসপাতালে তাদের এই মেয়ে বাচ্চার জন্ম হয়েছে। এ শিশুটি একেবারে ধবধবে সাদা। নীল চোখের অধিকারী। শিশুটির নাম রাখা হয়েছে নামাচি। তবে বাবা হয়ে খুবই খুশি হয়েছেন নামাচির বাবা বেন লেবরো।

তবে জিন বিশেষজ্ঞরা এটাকে অলৌকিক বলতে রাজি নন। তারা এর পিছনে তিনটি তত্ত্ব দিয়েছেন। তাদের মতে এই বাচ্চা একদম বিশেষ জিন নিয়ে জন্মেছে। অথবা এই বাচ্চার মা বাবার উত্তরসূরীদের মধ্যে কেউ সাদা চামড়ার ছিলেন বলে শিশুটি সেই জিনই পেয়েছে।

সেই সাথে তৃতীয় যে কথাটি বললো বিশেষজ্ঞরা তা একদমই উড়িয়ে দেওয়া যায় না। তারা বলছেন এই শিশুটি পিগমেন্টের স্বল্পতা নিয়ে জন্মেছে বলে এমন সাদা হয়েছে। এটা একটু শারীরিক ও জিনগত সমস্যা। এ ক্ষেত্রে শিশুটি বড় হওয়ার সাথে সাথে তার চামড়া কালো হওয়া শুরু করবে।

সূত্র: নিউইয়র্ক পোস্ট।

এমএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি