ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

কোয়ান্টামকে লাশবাহী ফ্রিজিং গাড়ি দিলো আইওএফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৯, ২৬ জুলাই ২০২০

করোনা আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন ও শেষকৃত্যের কাজে কোয়ান্টাম ফাউন্ডেশনকে লাশবাহী একটি ফ্রিজিং গাড়ি উপহার দিয়েছে আইজিডাব্লিউ অপারেটরস ফোরাম (আইওএফ)। মানবতার সেবায় কাজ করা কোয়ান্টামের দাফন কার্যক্রমে সহযোগিতার হাত বাড়িয়ে কোয়ান্টাম প্রতিনিধিদের হাতে গাড়িটি হস্তান্তর করা হয়।

রোববার (২৬ জুলাই) দুপুরে গুলশানস্থ আইওএফ কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানের মাধ্যমে কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রতিনিধি দলের কাছে ফ্রিজিং গাড়ির চাবি হস্তান্তর করেন আইওএফ-এর নির্বাহী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আবদুল হান্নান এবং সংগঠনটির প্রধান পরিচালনা কর্মকর্তা মুশফিক মনজুর। এসময় গাড়ির চাবি গ্রহণ করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের উপদেষ্টা নূরুল কবির সিদ্দিকী, কো-অর্ডিনেটর ডা. মনিরুজ্জামান ও অর্গানিয়ার আনোয়ার হোসেন।

ফ্রিজিং লাশবাহী গাড়ি পেয়ে নূরুল কবির সিদ্দিকী বলেন, করোনার এই সময়ে রোগীর তুলনায় লাশবাহী ফ্রিজিং গাড়ির সংখ্যা খুবই কম। এ অবস্থায় সমাজের বিত্তবানরা এগিয়ে এলে সেবা কার্যক্রম আরও সহজ হবে। মানবতার সেবায় আইওএফ-এর এই সহযোগিতার জন্যে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রসঙ্গত, করোনার শুরু থেকেই লাশ দাফন বা সৎকার কার্যক্রম পরিচালনা করে আসছে কোয়ান্টাম ফাউন্ডেশন। গত ২৫ জুলাই পর্যন্ত দেশব্যাপী সংস্থাটির আট শতাধিক স্বেচ্ছাসেবী ১৬ শতাধিক মরদেহের শেষকৃত্য সম্পন্ন করেছেন। 

এনএস/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি