ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ক্যান্সার কেড়ে নিল সৈয়দ আশরাফের জীবন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩২, ৩ জানুয়ারি ২০১৯

মরণব্যাধী ক্যান্সার কেড়ে নিল আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এর জীবন। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি।

হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসায় ছিলেন সৈয়দ আশরাফ। বরেণ্য এই রাজনীতিবীদকে সুস্থ করতে সার্বক্ষণিক সেবা-শুশ্রূষা করেছেন পরিবারের সদস্যরা। তার সুস্থতা কামনায় নিয়মিত দোয়া করেছেন কিশোরগঞ্জবাসী। শুধু কিশোরগঞ্জ নয়, সৈয়দ আশরাফের শারীরিক সুস্থতার জন্য দেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়নে দলের নেতা-কর্মীরাও প্রার্থনা করছেন।কিন্তু সবাইকে কাঁদিয়ে শেষ পর্যন্ত পরপারে পাড়ি জমালেন সৈয়দ আশরাফ।

সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ও ১৯৭৫ সালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিহত জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের বড় সন্তান। টানা পাঁচবার কিশোরগঞ্জ-১ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমান জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ অতীতে বেসরকারি বিমান চলাচল ও পর্যটন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। তবে সবকিছুর বাইরে ২০০৭-০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে সংস্কারপন্থিরা যখন আওয়ামী লীগ থেকে শেখ হাসিনাকেই মাইনাস করার অপতৎপরতায় লিপ্ত ছিলেন, সেই ক্রান্তিকালে দলীয় প্রধানের পক্ষে নেতা-কর্মীদের ঐক্য অটুট রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সৈয়দ আশরাফ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি