ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ক্যাম্পাসে অস্ত্র নেওয়ার অনুমতি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৪, ২ জুলাই ২০১৭ | আপডেট: ১৩:৫৬, ২ জুলাই ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিক্ষাঙ্গনকে সন্ত্রাসমুক্ত রাখতে কোনো ধরণের অস্ত্র বহন নিষিদ্ধ থাকে সব প্রতিষ্ঠানে। তবে যে আশঙ্কায় ক্যাম্পাসে অস্ত্র নিয়ে প্রবেশ নিষেধ, ঠিক তার উল্টো ধারণায় এবার কম্পাসে বন্দুক নিয়ে প্রবেশের অনুমতি দিয়েছে যুক্তরাষ্ট্রের কানসাস অঙ্গরাজ্য। নিরাপত্তার স্বার্থে কানসাস অঙ্গরাজ্যের শিক্ষক ও শিক্ষার্থীরা এখন থেকে কলেজ ক্যাম্পাসে বন্দুক নিয়ে যেতে পারবেন। শনিবার থেকে এই অনুমতি পেয়েছেন তাঁরা। খবর এএফপির।

মূলত, সম্প্রতি সময়ে সম্ভাব্য বন্দুকধারীদের হামলার আশঙ্কায় আইনটি কলেজ ক্যাম্পাসে চালু করার সিদ্ধান্ত নিয়েছেন আইন প্রণেতারা। তবে কলেজ কর্তৃপক্ষ যদি ভবনের প্রবেশপথে মেটাল ডিটেক্টর চালু করতে পারে, তাহলে শিক্ষক-শিক্ষার্থীদের অস্ত্র নিয়ে প্রবেশে নিজস্ব নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে। তবে ওই ব্যবস্থা বেশ ব্যয়বহুলই বলছে বেশির ভাগ কলেজ।

কানসাসের রিপাবলিকান পার্টির গভর্নর স্যাম ব্রোনব্যাক বলেন, এখন বন্দুক বহনের মাধ্যমে আমরা আমাদের অধিকার এবং স্বাধীনতা সুরক্ষিত করতে পারব। নিজেদের নিরাপত্তা জোরদারেও সক্ষম হব। স্যাম ব্রোনব্যাক ২০১৩ সালে পাস হওয়া আইনটির প্রতি সব সময় সমর্থন দিয়ে আসছেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়, কানসাসে গোপন অস্ত্র বহনসংক্রান্ত আইনের আওতায় সব সরকারি ভবনে গোপনে অস্ত্র বহনের অনুমতি ছিল নাগরিকদের। চার বছর আগেই এ–সংক্রান্ত আইন পাস হয়। তবে কলেজগুলোর জন্য এই আইন চলতি জুলাই থেকে কার্যকর করার কথা হয়। সেই হিসাবে শনিবার থেকে কলেজে এই আইন কার্যকর হতে শুরু হয়েছে।

//রেজা/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি