ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ক্রাইস্টচার্চে নিহতদের স্মরণে ফুটবল মাঠে আল্লাহু আকবার ধ্বনি

প্রকাশিত : ১৯:২০, ১৬ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় ৪৯ জন নিহত হওয়ার ঘটনায় সারা বিশ্ব হতভম্ব। ভয়াবহ এই হত্যাকাণ্ডে শোক প্রকাশ করছে পুরো বিশ্ব। ক্রীড়াবিশ্বও এর বাইরে নয়। তবে তুরস্কের দুই ক্লাব যা করলো এমন উদাহরণ সচরাচর দেখা যায় না।

গত শুক্রবার (১৬ মার্চ) ইস্তানবুলে মুখোমুখি হয়েছিল তুর্কি সুপার লিগের ক্লাব ফেনারেবাচ ও সিভাসপোর। মাঠে নামার পর ক্রাইস্টচার্চের নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করতে সারিবদ্ধ হয়ে দাঁড়ান দুই দলের খেলোয়াড়রা। ঠিক সেসময়ই গ্যালারি থেকে আওয়াজ আসতে থাকে ‘আল্লাহু আকবর, আল্লাহু আকবর (আল্লাহ্‌ মহান, আল্লাহ্‌ মহান)।’

গ্যালারির সেই আওয়াজ ক্রমেই মাঠে উপস্থিত দুই দলের খেলায়াড়দেরও অনুপ্রাণিত করে। তারাও সমস্বরে দর্শকদের সঙ্গে গলা মিলিয়ে ‘তাকবির’ দিতে থাকেন। ওই মুহূর্তের একটি ভিডিও এখন অনলাইনে ভাইরাল।

শুক্রবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে ক্রাইস্টচার্চে ডিনস অ্যাভ মসজিদ ও লিনউড মসজিদে এবং আরেকটি স্থানে এ হামলা হয়। এতে ৪৯ জন নিহত হন। এদের মধ্যে তিন বাংলাদেশিও রয়েছেন। আহতদের মধ্যেও একাধিক বাংলাদেশি আছেন। তবে বর্বরোচিত হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি