ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

খমেনিকে নয়া হিটলার বললেন সৌদি প্রিন্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২৪ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৪২, ২৪ নভেম্বর ২০১৭

ইরানের সর্বোচ্চ ধর্মী নেতা আয়াতুল্লাহ আল খমেনিকে ‘নয়া হিটলার’ বলে  আখ্যায়িত করেছেন সৌদি-আরবের যুবরাজ প্রিন্স সালমান। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে সালমান এ মন্তব্য করেন। এসময় তিনি বলেন, মধ্যপ্রাচ্য থেকে আমরা শিখেছি, মীমাংসার নীতি কখনো সমাধান ডেকে আনে না। হিটলারকেও সমঝোতার মাধ্যমে আটকানো যায়নি। নয় হিটলারকে রুখতে হলে, অবশ্যই আমাদের এক হয়ে কাজ করতে হবে।

শুধু তাই নয়, আয়াতুল্লাহ খমেনির পৃষ্ঠপোষকতায় জঙ্গি সংগঠনের ডালপালা বিস্তৃত হয়েছে দাবি করে তিনি বলেন, খমেনিকে গৃহবন্দি করে রাখা উচিত। তাকে সবদিক থেকে ঘিরে ফেলতে হবে। জঙ্গিবাদ রুখতে হলে, এখনই উদ্যোগ গ্রহণ করতে হবে। নিউ ইয়র্ক টাইমসকে সালমান বলেন, আমরা নয়া হিটলারের পুনরাবৃত্তি চাই না।

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগকে কেন্দ্র করে দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে উত্তেজনা শুরু হয়। এর আগে ইয়ামেনের হুতি বিদ্রোহীদের ছোঁড়া একটি ব্যালিস্টিক ক্ষেপনাস্ত্র রুখে দেয় সৌদি। পরবর্তীতে সৌদি কর্মকর্তারা দাবি করে, ক্ষেপনাস্ত্রটি হিজবুল্লাহ সরবরাহ করেছে। ইরান সৌদিতে হামলা চালাতে হিজবুল্লাহকে উদ্বুদ্ধ করেছে বলেও অভিযোগ আনে তারা।

ইয়েমেন যুদ্ধের বিষয়ে সালমান বলেন, ইয়েমেনে যুদ্ধে মিত্রদের অগ্রগতি হয়েছে। হুতি বিদ্রোহীদের কাছ থেকে ৮৫ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। খুব শিগগিরই সেখানে নির্বাচিত সরকার দেশটির নিয়ন্ত্রণ নেবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। এর আগে, সৌদি আরবের রাজপরিবারকে অভিশপ্ত হিসেবে আখ্যায়িত করেছিলেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা।

সূত্র; নিউইয়র্ক টাইমস

এমজে/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি