ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খালেদা জিয়াকে আদালতে হাজির করা হচ্ছে না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ২৮ মার্চ ২০১৮

কারাবন্দি খালেদা জিয়াকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আদালতে নেওয়ার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবু।  

বুধবার এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য ছিল। আবদুল্লাহ আবু জানান কারা কর্তৃপক্ষ কাস্টডি ওয়ারেন্ট পাঠিয়েছে। সেইসঙ্গে কারা কর্তৃপক্ষ জানিয়েছে, খালেদা জিয়া অসুস্থ। তাই আদালতে খালেদা জিয়াকে আজ হাজির করা হবে না।

এদিকে সকাল থেকে খালেদা জিয়ার হাজিরাকে ঘিরে আদালত এলাকায় কঠোর নিরাপত্তা বলয় তৈরি করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ সদস্যরা। সকাল সাড়ে ১০টার দিকে বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান আদালতে হাজির হন। নিরাপত্তার কারণে আশপাশের দোকানপাট থেকে শুরু করে রাস্তাগুলোতেও জনসাধারণ চলাচল নিয়ন্ত্রণ করা হয়।

এর আগে গত ১৩ মার্চ খালেদা জিয়াকে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ২৮ ও ২৯ মার্চ আদালতে হাজিরার নির্দেশ দেন আদালত।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে।

উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠান আদালত। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি