ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার সাজা কেন বাড়বে না: হাইকোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯, ২৮ মার্চ ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া বিচারিক আদালতের সাজা কেন বাড়ানো হবে না, তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৮ মার্চ) দুদকের আবেদনের (ফৌজদারি রিভিশন) প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল দেন। সাজার মেয়াদ বৃদ্ধি চেয়ে দুদক ওই রিভিশন আবেদনটি করে।

আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের আবেদনের ওপর শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। অপরদিকে, বিএনপি নেত্রী খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মওদুদ আহমদ।

গত ২৫ মার্চ  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা বাড়াতে রিভিশন আবেদন দায়ের করে দুদক। ওই সময় দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান বলেছিলেন, মাত্র একটি যুক্তিতে খালেদার সাজা বাড়াতে চেয়ে দুদক রিভিশন আবেদন দায়ের করেছে। তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় মূল আসামী খালেদা জিয়া হওয়া সত্ত্বেও তার সাজা ছিল সহযোগী আসামীদের থেকে কম। তাই বিচারিক আদালতের রায়ে দুদক তার সাজাবৃদ্ধি চেয়ে এ আবেদন করেছে।

এর আগে, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এরপর থেকে তিনি নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

প্রায় সাত সপ্তাহ পর আজ বুধবার প্রথম জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে হাজিরা দিতে কারাগার থেকে তার বাইরে আসার কথা ছিল। তবে ‘অনিবার্য কারণে’ তাকে আদালতে নেওয়া হয়নি।

 

আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি