ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

খালেদার আইনজীবীদের ‘নালিশ’ গ্রহণ করেছেন প্রধান বিচারপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৫, ৯ সেপ্টেম্বর ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিচারের জন্য কারাগারে যেভাবে আদালতের এজলাস বসানো হয়েছে সে বিষয়ে আপত্তি জানাতে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছেন তার জ্যেষ্ঠ আইনজীবীরা। প্রধান বিচারপতি নালিশ গ্রহণ করে বিষয়টি দেখবেন বলে তাদের আশ্বস্ত করেছেন।

রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের এ তথ্য জানান।

জয়নুল আবেদীন বলেন, সুপ্রিম কোর্টের অভিভাবক হলেন প্রধান বিচারপতি। তাই কারাগারের ভেতরে আদালত স্থাপনের বিষয়ে সুপ্রিম কোর্টের সঙ্গে আলোচনা না করে এ ধরনের কোনও প্রজ্ঞাপন সরকার জারি করতে পারে না।

তিনি বলেন, প্রায় পৌনে এক ঘণ্টা প্রধান বিচারপতি ধৈর্য সহকারে আমাদের বক্তব্য শুনেছেন। প্রধান বিচারপতি তার ক্ষমতাবলে এ বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন।

এ দিকে, দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার নির্দেশনা চেয়ে হাই কোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। আগামীকাল সোমবার রিটের ওপর শুনানি হবে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তখন থেকে বিএনপি নেত্রী সেখানেই সাজা ভোগ করছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি