ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

খালেদার চিকিৎসা নিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি সরকার : অ্যাটর্নি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২২, ৪ অক্টোবর ২০১৮ | আপডেট: ২১:২৬, ৪ অক্টোবর ২০১৮

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার কখনোই প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি বলে মন্তব্য করছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আজ বৃহস্পতিবার বিকালে নিজ কার্যালয়ে এমন্তব্য করেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক। আর তার নিরাপত্তার কথা চিন্তা করে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল চিকিৎসা দিতে পাচ্ছিলো।

গত এপ্রিলে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তিনি সেখানে চিকিৎসা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার পক্ষ থেকে যে রিট পিটিশন দায়ের করা হয়েছিল, যাতে আদেশ চাওয়া হয়েছিল, তাকে যেন তার ইচ্ছা ও পছন্দমতো হাসপাতালে চিকিৎসা নিতে দেওয়া হয়। এছাড়া রিটে খালেদা জিয়ার জন্য যে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল, সেই বোর্ড করা হয়েছিল। তার মধ্যে তিনজন ডাক্তারের বিষয়ে তারা আপত্তি জানিয়েছিল যে, তারা স্বাচিপের (স্বাধীনতা চিকিৎসক পরিষদের) সঙ্গে যুক্ত।

তাই এ মামলাটির ওপর গত ২দিন শুনানি হয়েছে। আজকে এই মামলায় আদালত আদেশ দিয়েছেন। এই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে কিনা, জানতে চাইলে মাহবুবে আলম বলেন, ‘আমরা এই আদেশের বিরোধিতা করিনি। তিনি দণ্ডপ্রাপ্ত আসামি।

তাই তার পছন্দমতো বা ইচ্ছামতো হাসপাতালে চিকিৎসা হতে পারেন না। তাকে চিকিৎসা সরকার দেবে। তবে তা সরকারে অধীনে রেখে। তাই তার নিরাপত্তার কথা ভেবেই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। আদালত বলেছেন, যেহেতু তিনি একজন দণ্ডপ্রাপ্ত আসামি, তাই তাকে সরকারের পছন্দমতো হাসপাতালে চিকিৎসা নিতে হবে।

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি