ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

খাশোগি হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ২৩ ডিসেম্বর ২০১৯

সোদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পাঁচজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে সৌদি আরবের একটি আদালত। এছাড়া হত্যায় জড়িত থাকায় আরও তিনজনকে মোট ২৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

সাংবাদিক জামাল খাশোগিকে ২০১৮ সালের ২ অক্টোবর তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে নৃশংসভাবে হত্যা করা হয়। সৌদি আরব প্রথমে এই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা অস্বীকার করে। খুনের অভিযোগ ওঠে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে। আন্তর্জাতিক চাপে পরে খুনের কথা স্বীকার করলেও যুবরাজ নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার করে।

তুরস্কের টেলিভিশনে প্রচারিত একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, বিমান থেকে নয়জন ব্যক্তি নেমে আসে। পরে আরেকটি বিমানে করে আরও ছয়জন আসে। তারা ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের কাছে দু'টি হোটেলে ওঠে।

সন্দেহভাজন ওই ১৫ জনকে সৌদি এজেন্ট হিসেবে শনাক্ত করা হয়। তাদের নাম এবং ছবিও প্রকাশ করা হয়। খাসোগি হত্যায় সন্দেহের তীর তাদের দিকেই ছিল। সাংবাদিক খাশোগি ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে গিয়েছিলেন তার প্রাক্তন স্ত্রীর সঙ্গে তালাক সম্পর্কিত কাগজপত্র নিতে। এরপরেই তিনি তার তুর্কি বান্ধবী হাতিস চেঙ্গিসকে বিয়ে করতে চেয়েছিলেন।     

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি