ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মোদিকে সোনিয়া

গণতন্ত্র মানে একতরফা বলে যাওয়া নয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৪, ১০ মার্চ ২০১৮

গণতন্ত্র মানে বিক্ষোভ-বিতর্ক আর একতরফা বলে যাওয়া নয় বলে মন্তব্য করেছেন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্সের (ইউপিএ) চেয়ারপারসন সোনিয়া গান্ধী। গতকাল শুক্রবার ভারতের একটি সংবাদমাধ্যমের এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকারের কড়া সমালোচনা করেন কংগ্রেসের সাবেক সভানেত্রী সোনিয়া গান্ধী। তবে সাবেক প্রধানমন্ত্রী বিজেপি নেতা অটল বিহারি বাজপেয়ির প্রসংশা করেন।

সোনিয়া গান্ধী বলেন, সমাজে সমাজে, মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করে দেওয়া হচ্ছে শুধু নির্বাচনে জেতার জন্য। আর এর জন্য বিরুদ্ধ স্বর থামিয়ে দেওয়া হচ্ছে। রাষ্ট্রীয় মদদে নজরদারি বাহিনীকে লেলিয়ে দেওয়া হচ্ছে। বিচার ব্যবস্থা টলমল করছে। তাই মানুষ এখন ভয়ের আবহে বেঁচে আছে বলে দাবি করেন তিনি।

অনুষ্ঠানে অটল বিহারি বাজপেয়ির প্রসঙ্গে সোনিয়া বলেন, সংসদীয় কাজকর্মের প্রতি প্রধানমন্ত্রী হিসেবে অটল বিহারি বাজপেয়ি প্রবল শ্রদ্ধাশীল ছিলেন। এ সময় মোদির ভূমিকা নিয়ে সোনিয়া বলেন, সংসদে আমাদের বলতেই যদি দেওয়া না হয়, তাহলে সংসদ চালু রাখার দরকারটা কী?

অনুষ্ঠানে কংগ্রেসের এই সাবেক সভানেত্রী জানিয়েছেন, কেনো তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে চাননি। তিনি বলেন, আমার ক্ষমতা কতখানি, তা আমি জানতাম। মনমোহন সিং অনেক ভালো প্রধানমন্ত্রী হবেন বলে তার ধারণা ছিলো বলেও জানান তিনি।

উল্লেখ্য, টানা ১৯ বছর সোনিয়া গান্ধী কংগ্রেসের সভানেত্রী থাকার পর গত বছরের ডিসেম্বরে ছেলে রাহুল গান্ধীকে দয়্ত্বি বুঝিয়ে দেন। তার সময়েই কংগ্রেস লোকসভায় সবচেয়ে কম আসন পেয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি