ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

গাজায় ইসরাইলের আগ্রাসন: ৩ দিনে নিহত ২৫

প্রকাশিত : ১০:৫০, ৬ মে ২০১৯

গাজায় ইসরাইলের তিন দিনের আগ্রাসনে নারী ও শিশুসহ ২৫ ফিলিস্তিনি  নিহত হয়েছেন এবং ১৫০ জন আহত হয়েছেন। শুক্রবার গাজা উপত্যকায় ফিলিস্তিনি বিক্ষোভ থেকে নতুন করে এই লড়াই শুরু হয়। ইসরাইলি সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, ফিলিস্তিনের অভ্যন্তরে ৩২০টি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালানো হয়েছে।

অপরদিকে ফিলিস্তিনি ভূমি থেকে ৬০০ রকেট হামলা চালানো হলেও বেশিরভাগই প্রতিহত করা হয়েছে। এদিকে ফিলিস্তিনি ভূমিতে হামলা জোরালো করার নির্দেশ দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। গাজার কর্মকর্তাদের দাবি, গত দুইদিনে ইসরায়েলি বিমান হামলায় ২৩ ফিলিস্তিনি নিহত হয়েছে।

আর ফিলিস্তিনি রকেট হামলায় চার নাগরিক নিহতের দাবি করেছে ইসরায়েল। ব্রিটিশ এক সংবাদমাধ্যম জানিয়েছে, গত কয়েক বছরের মধ্যে ইসরায়েল ও ফিলিস্তিনি প্রতিরোধকারীদের মধ্যে এটা অন্যতম তীব্র লড়াই।

ইসরায়েলি আগ্রাসন প্রতিরোধের ধারাবাহিকতায় গাজা উপত্যকায় দশ বছরের বেশি সময় ধরে চলা অবরোধের প্রতিবাদে শুক্রবার আবারও বিক্ষোভে নামে ফিলিস্তিনিরা।

ওই বিক্ষোভের মধ্য থেকে এক ফিলিস্তিনির ছোড়া গুলিতে সীমান্ত বেড়ার কাছে দুই সেনা আহত হওয়ার দাবি করে ইসরায়েল। এর জবাবে বিমান হামলা চালিয়ে দুই ফিলিস্তিনিকে হত্যা করা হয়। ওই দুই ফিলিস্তিনিকে সন্ত্রাসী আখ্যা দেয় ইসরাইল।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি