ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

গ্যাটকো মামলার চার্জ শুনানি ১৮ অক্টোবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫০, ৬ সেপ্টেম্বর ২০১৮

গ্যাটকো দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়াসহ ২০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য আগামী ১৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। একইসঙ্গে খালেদা জিয়ার বিরুদ্ধে প্রডাকশন ওয়ারেন্ট জারিরও আদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ -৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার আদালত এই আদেশ দেন। এ দিন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া হাজিরা দিলেও মামলার অন্য আসামি তানভীর আহমেদ এবং গালিব হোসেনের পক্ষে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় অভিযোগ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা।

এ দিকে, দুদকের প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়ার বিরুদ্ধ প্রডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

প্রসঙ্গত, উচ্চ আদালতের নির্দেশে ২০১৬ সালে ৫ মার্চ খালেদা জিয়া আত্মসমর্পণ করলে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

মামলার নথি থেকে জানা যায, দুদকের উপ-পরিচালক মো. গোলাম শাহরিয়ার বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর তেজগাঁও থানায় মামলাটি করেন। মামলা তদন্ত করে ২০০৮ সালের ১৩ মে জোট সরকারের প্রভাবশালী ৯ সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. জহিরুল হুদা অভিযোগপত্র দেন।

২৪ আসামির মধ্যে সাবেক মন্ত্রী এম সাইফুর রহমান, আব্দুল মান্নান ভুইয়া, সাবেক মন্ত্রী ও জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী এবং খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রাহমান কোকো মারা গেছেন। মামলাটিতে বর্তমান আসামির সংখ্যা ২০ জন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি