ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গ্রিসের আশ্চর্য দেওয়ালহীন বাড়ি! দাম কত?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ২৪ এপ্রিল ২০২২

দেখতে অনেকটা ডানামেলা প্রজাপতি। এটি আসলে একটি আস্ত বাড়ি। এই বাড়িতে নাকি রয়েছে নানা চমক। যেমন মূল তলাটি পুরোপুরি খোলামেলা। অর্থাৎ নেই কোনও দেওয়াল। যা রয়েছে তা হল কৃত্রিম হ্রদ, ভাসমান রাস্তা।

পাঁচটি শয়নকক্ষ, চারটি শৌচাগার, একটি প্রাইভেট বেজমেন্ট, লিফট, ইন্ডোর পুলসমৃদ্ধ বাড়িটির সর্বত্র দেখা মিলবে কেবল একটিই রঙের- সাদা। আর চারপাশ জুড়ে রয়েছে মনকাড়া সবুজের সান্নিধ্য।

নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা গ্রিসের উপকূলবর্তী শহর ভলিয়াজেমিনির এই অভিনব বাড়িটি সম্প্রতি বিক্রি হতে চলেছে। দাম উঠেছে ৬.৭৮ মিলিয়ন মার্কিন ডলার। 

৫,৩৮১ বর্গফুট এলাকা জুড়ে অবস্থিত এই বাড়িটি বিশ্বের সবচেয়ে নান্দনিক বাড়ির তালিকায় অন্যতম। উপর থেকে দেখলে ডানা ছড়িয়ে বসে থাকা প্রজাপতি মনে তো হবেই, পাশাপাশি সেই ‘লুক’ আরও বাস্তবসম্মত করতে সিলিংটিতে স্থানে স্থানে ছিদ্র করা হয়েছে।

তবে ‘ওপেন ফ্লোর’, ছিদ্র—সহ দেওয়াল এবং দেওয়াল না থাকায়, বাসিন্দাদের ‘প্রাইভেসি’ নষ্ট হওয়ার কোনও আশঙ্কা নেই বলেও জানা গেছে। লিভিং এবং ডাইনিং রুমের পাশেই রয়েছে সুইমিং পুল, বাগান। তাছাড়াও গ্রাউন্ড ফ্লোরের নিচেও রয়েছে আরও একটি ফ্লোর।

ফ্লোরটিতে থাকছে একটি হোম থিয়েটার, তিনটি শয়ন কক্ষ এবং তিনটি অতিরিক্ত শৌচালয়। অভিজাত কাভৌরি এলাকায় রয়েছে এই বাড়িটি। নিভু নিভু আলোয় দূর থেকে দেখতে লাগে আরও মোহময়। প্রকৃতির সঙ্গে সাযুজ্য রেখে পাথুরে দেওয়াল, কাচের হেডবোর্ড ও সেন্টারপিস বাড়িটির আকর্ষণ আরও বাড়িয়ে তুলেছে। স্বাভাবিকভাবেই তাই দামও বেড়েছে চড়চড়িয়ে।

সূত্রঃ সংবাদ প্রতিদিন
আরএমএ/এমএম
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি