ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সরাইলে হঠাৎ বেড়েছে গরুর দুধের দাম

সরাইল (ব্রাহ্মণবাড়িয়ার) প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৪, ৫ এপ্রিল ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাজারে হঠাৎ করেই বেড়ে গেছে গরুর দুধের দাম। রমজানকে পুঁজি করে অসাধু দুধ বিক্রেতারা ইচ্ছে মত দাম নিচ্ছেন।

পবিত্র রমজানের দিনগুলোতে ধনী-গরীব নির্বিশেষে সবারই মন চায় ভালো কিছু খেতে। সাধ্য অনুযায়ী গরুর মাংস, মুরগি, দুধ, ডিম, ভালো প্রজাতির মাছ কেনার চেষ্টা থাকে সবার। কিন্তু রোজার শুরুতেই আগুন লেগেছে গরুর দুধের বাজারে। রোজা শুরুর দিনেই গরুর দুধের দাম কোথাও কোথাও বেড়েছে দ্বিগুণ। এক দিন আগে যে দুধের দাম ছিল ৬০ থেকে ৭০ টাকা লিটার। সোমবার সকালে উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে তা ১শ’ থেকে ১শ’ ২০টাকা পযর্ন্ত বিক্রি হচ্ছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলা বিভিন্ন খুচরা বিক্রয়তা দুধের দাম লিটারে ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত বাড়িয়েছে। 

খুচরা বিক্রেতারা জানান, মূলত রবিবার থেকে গরুর দুধের দাম বাড়ানো হয়েছে। 

দুধ বিক্রেতা করিম বলেন, “গরু খাদ্য দাম বাড়ার কারণে দুধ ১০০ টাকা লিটার বিক্রয় করতে হচ্ছে।”

আরেক জন দুধ বিক্রয়তা বলেন, “৭০ টাকা থেকে ১২০ নিচ্ছি, আমরা যার থেকে যেমন দাম নিতে পারি, নির্ধারিত কোনো মূল্য কেউ ঠিক করে নাই।” 

দুধ ক্রেতা সামির বলেন, “বাজার নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন কিংবা বাজার কর্মকর্তাদের কোনো তদারকি করতে দেখছি না। রমজানের শুরুতে প্রশাসনের কঠোর তদারকি না থাকায় সিন্ডিকেট বেপরোয়া হয়ে উঠেছে। এসব নিয়ে অবশ্য মাথাব্যথা নেই স্থানীয় প্রশাসনের।”

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল বলেন, “রমজান মাসে যাতে অসাধু কোন ব্যাবসায়িক চক্র সাধারণ জনগণের কাছে অধিক মুনাফার জন্য মূল্য বৃদ্ধি করতে না পারে সে জন্য আমাদের পক্ষ থেকে নিয়মিত বাজারকে মনিটিং এর আওতায় রাখা হবে।”
আরএমএ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি