ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গ্রেনেড হামলার পলাতক ৮ জনের অবস্থান সনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৫, ১০ অক্টোবর ২০১৮

বর্বরোচিত গ্রেনেড হামলা মামলার পলাতক ১৮ আসামীর মধ্যে ৮ জনের অবস্থান সম্পর্কে তথ্য রয়েছে আইনশৃংখলা রক্ষা বাহিনীর কাছে। তবে সবার চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অবস্থানও পরিবর্তন করছেন কেউ কেউ। বর্তমানে এ মামলার মোট আসামী ৪৯ জন। যার মধ্যে কারাগারে  ২৩ জন এবং জামিনে রয়েছে ৮ জন।

২১ আগস্টের ভয়াল গ্রেনেড হামলায় রক্তাক্ত হয়েছিল ২৩ বঙ্গবন্ধু এ্যভিনিউ। বর্বরোচিত হামলার মূল কুশীলবদের অনেকেই দেশের বাইরে। অনেকের অবস্থানই এখনো শনাক্ত করা সম্ভব হয়নি।

ইন্টারপোল ও বিদেশে অবস্থিত দেশীয় মিশনগুলো থেকে পাওয়া তথ্য অনুযায়ী পলাতক ১৮ আসামীর মধ্যে ৮ জনের অবস্থান শনাক্ত করেছে আইনশৃংখলা রক্ষা বাহিনী। এর মধ্যে বিএনপির চেয়ারপার্সনের বড় ছেলে তারেক রহমান দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে বসবাস করছেন।

কিছুদিন পর পর অবস্থান পরিবর্তন করছেন খালেদা জিয়ার সাবেক বিশেষ সহকারী হারিছ চৌধুরী। মালেশিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ও ভারতে যাতায়াত রয়েছে তার।

পলাতক আসামী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ সৌদি আরব, সাবেক মেজর জেনারেল এটিএম আমিন ও লে. কর্নেল সাইফুল জোয়ার্দার দুবাই, রাতুল আহমেদ দক্ষিণ আফ্রিকায় রয়েছেন।  এছাড়াও হরকাতুল জিহাদ নেতা মহিবুল মুত্তাকিন ও আনিসুল মোসালিন রয়েছে ভারতের তিহার জেলে।

বাকিদের ১০ আসামীর অবস্থান শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে আইনশৃংখলা রক্ষকারী বাহিনী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি