ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

স্বাস্থ্যবিধি মেনেই ট্রেন ছাড়া হয়েছে চট্টগ্রাম থেকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১২, ৩১ মে ২০২০ | আপডেট: ২১:৪৮, ৩১ মে ২০২০

দীর্ঘ দুই মাস লকডাউন শেষে আজ রোববার থেকে সারাদেশে ট্রেন চলাচল শুরু হয়েছে। এতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছাড়ল বিরতিহীন আন্তনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস। রোববার সকাল ৭টায় চট্টগ্রাম স্টেশন থেকে প্রথম ট্রেনটি ছেড়ে যায় বলে জানান পূর্ব রেলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী। এর আগে রাজশাহী থেকে বনলতা এক্সপ্রেসও স্বাস্থ্যবিধি মেনে ছেড়ে আসে।

আনসার আলী বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে রেলওয়ের পক্ষ থেকে ব্যাপক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।’

স্টেশনে ঢোকার মুখেই যাত্রীরা নির্দিষ্ট দূরত্ব মেনে প্রবেশ করছে কি না তা রেলওয়ে নিজস্ব নিরাপত্তাকর্মী, রেলপুলিশ ও রেলের কর্মীরা নিশ্চিত করছেন। যাত্রীদের প্রত্যেককে হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হচ্ছে।

আনসার আলী বলেন, ট্রেনের বগিও জীবানুমুক্ত করা হয়েছে। যাত্রীদের এক গেইট দিয়ে প্রবেশের পর অপর গেইট দিয়ে নির্গমনের ব্যবস্থা করা হয়েছে। বগিতেও সেনিটাইজার রাখা আছে। ট্রেনে দায়িত্বরত কর্মীরাও স্বাস্থ্য বিধি মেনে কাজ করছেন। তাদের মাস্ক, গ্লাভস পড়া নিশ্চিত করা হয়েছে।

রোববার ছেড়ে আসা সুবর্ণ এক্সপ্রেসের শুধু বেজোড় নম্বরের টিকেটগুলো বিক্রি করা হয়েছে। সে হিসেবে ৪৫০টি টিকিটের মধ্যে বিক্রি হয়েছে ৩৮৭টি। প্রতিদিন ঢাকা রুটে সুবর্ণ ছাড়াও বিকাল পাঁচটায় সোনার বাংলা এবং সিলেট রুটে রাত পৌনে দশটায় ছেড়ে যাবে আন্তনগর উদয়ন এক্সপ্রেস বলে জানান আনসাল আলী। এর বাইরে আগামী ৩ জুন থেকে চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস ট্রেনটিও চলাচল করবে বলে জানান।

এমএস/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি