ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চলন্ত ট্রেন রেখে শ্বশুর বাড়িতে গেলেন গার্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ১ নভেম্বর ২০১৯

চট্টগ্রামে নিয়মিত যাত্রায় একটি স্টেশনে চলন্ত ট্রেন ফেলে পার্শ্ববর্তী শ্বশুরবাড়িতে বেড়াতে যাওয়ার অপরাধে ট্রেনের গার্ডকে শাস্তিমূলকভাবে প্রত্যাহার করেছে রেল কর্তৃপক্ষ। 

গতকাল বৃহস্পতিবার গার্ডকে প্রত্যাহার করা হয়েছে বলে রেলওয়ে একটি সূত্র জানায়। 

প্রত্যাহারকৃত গার্ডের নাম মো. জুনায়েদ। আর ট্রেনটি চালাচ্ছিলেন লোকোমাস্টার মো. মহিউদ্দিন।

জানা যায়, চট্টগ্রাম-নাজিরহাট লাইনের কমিউটার ডেমু-৪ ট্রেনটি নিয়মিত যাত্রায় গত ২৯ অক্টোবর ফতেয়াবাদ জংশনে থামার পর ট্রেন ফেলে গার্ডের শ্বশুরবাড়ির যাত্রা নিয়ে এই বিপত্তির সৃষ্টি হয়। ট্রেনটি পাঁচ মিনিটের জন্য থেমেছিল স্টেশনে। এ সুযোগে গার্ড পার্শ্ববর্তী শ্বশুরবাড়িতে চলে যান। ট্রেন ছাড়ার সময় হলে চালক গার্ডের সবুজ পতাকার সংকেত দেখার জন্য বারবার তাকাচ্ছিলেন; কিন্তু গার্ডের কোনো সাড়া না পেয়ে ট্রেন ছাড়াও সম্ভব হচ্ছিল না। পরে লোকোমোটিভ মাস্টার খবর পান যে, গার্ড স্টেশনের পার্শ্ববর্তী শ্বশুরবাড়ি গেছেন। 

আরো জানা যায়, ট্রেনটি যথাসময়ে নাজিরহাট থেকে ছেড়ে আসে। ট্রেনটি হাটহাজারী ছেড়ে ফতেয়াবাদ জংশনে এসে পৌঁছায়; কিন্তু ফতেয়াবাদ হতে লাইন ক্লিয়ার পাওয়ার পর গার্ডের সিগন্যাল না পাওয়ায় লোকোমাস্টার মহিউদ্দিন ট্রেন ছাড়তে পারেননি। এতে প্রায় এক ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। গার্ডকে না পেয়ে তিনি স্টেশন মাস্টার মো. আরিফের মাধ্যমে পাহাড়তলী কন্ট্রোল অফিসকে বিষয়টি অবহিত করেন। 

এ ব্যাপারে রেলওয়ের একটি ঊর্ধ্বতন সূত্র জানায়, অভিযুক্ত গার্ডকে প্রত্যাহার করা হয়েছে, ভবিষ্যতে কেউ যাতে এই ধরনের কাজ না করে সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি