ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

চাকরি দেয়ার নামে প্রতারণা, ৩ জনের নামে মামলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২২:১২, ৩ নভেম্বর ২০২০

চুয়াডাঙ্গা চাকরি দেয়ার নামে ১৩ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নবাবের নাতি পরিচয়দানকারী আলী হাসান আসকারীসহ তিনজনের নামে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার(২ নভেম্বর) রাতে মামলাটি দায়ের করেন দামুড়হুদা উপজেলার বিষ্ণুপুর গ্রামের রফিকুল ইসলাম। মামলায় দ্বিতীয় আসামি আসকারির শ্যালক রায়হান উদ্দীন জনিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্বাস্থ্য বিভাগে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা করে ১৩ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মো. রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় ঢাকার আলী হাসান আসকারি (৫০) এবং চুয়াডাঙ্গা শহরের সবুজপাড়ার মো. হাতেম আলীর ছেলে রায়হান উদ্দীন ওরফে জনি (৩০) ও মেয়ে মোছা. হেনা আসকারিকে (৩৫) আসামি করা হয়েছে। হেনা হলেন আলী হাসান আসকারির স্ত্রী এবং রায়হান শ্যালক।

থানায় দায়ের করা মামলায় রফিকুল উল্লেখ করেছেন, তাঁর বোন মোছা. লোটাস খাতুন সম্মান চতুর্থ বর্ষের ছাত্রী। বোনের চাকরির জন্য তিনি বিভিন্ন লোকের সঙ্গে যোগাযোগ করেন।

আত্মীয়তার সূত্র ধরে যোগাযোগ করলে হেনা জানান, তাঁর স্বামী নবাব পরিবারের সন্তান। বাংলাদেশের যেকোনো জায়গায় চাকরি দেওয়ার ক্ষমতা রাখেন। রায়হানও বোনের কথা সমর্থন করেন। তাঁদের কথায় বিশ্বাস করে ২০১৮ সালের ২৩ মে এবং ২০১৯ সালের ১ আগস্ট ও ১ সেপ্টেম্বর তিন দফায় ব্যাংক হিসাব ও সরাসরি মোট ১৩ লাখ টাকা দেন। ১৩ লাখ টাকা নিয়ে পরবর্তী তিন মাসের মধ্যে স্বাস্থ্য বিভাগে চাকরির প্রতিশ্রুতি দিলেও তা দেয়নি। তাঁদের সঙ্গে বারবার যোগাযোগ করা হলে বিভিন্নভাবে ঘোরাতে থাকেন। পরে চলতি বছরের ২৯ অক্টোবর আসকারিকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম ইউনিট। তখন তার প্রতারণার নানান চিত্র গণমাধ্যমে ফুটে উঠে।

মামলার বাদী রফিকুল ইসলামের অভিযোগ, কথিত নবাব পরিচয় দিয়ে আলী হাসান আসকারী নিজেকে প্রভাবশালী দাবি করে চাকরির প্রলোভন দেখিয়ে অনেকের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তার একাধিক স্ত্রী রয়েছে। স্ত্রীদের মধ্যে একজনের বাড়ি চুয়াডাঙ্গা শহরে। সেই সুযোগে সে চুয়াডাঙ্গা শহরেও প্রতারণার জাল ছড়িয়েছিলও।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, আসকারি ও তার স্ত্রী-শ্যালকসহ তিনজনের নামে প্রতারণা মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মামলার ২নং আসামী ও আসকারির শ্যালক রায়হান উদ্দীন জনিকে গ্রেপ্তার করা হয়েছে। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি