ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চীনে ছুরিকাঘাতে নিহত ৯ স্কুল শিক্ষার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮, ২৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ১০:২৯, ২৮ এপ্রিল ২০১৮

চীনের উত্তরাঞ্চলীয় শানজি প্রদেশে ছুরিকাঘাতে ৯ স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৭ জন ছাত্রী ও ২ জন ছাত্র রয়েছে। এ হামলায় আহত হয়েছে আরও অন্তত ১০ শিক্ষার্থী। নিহত ও আহতদের বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্যে বলে জানা গেছে।

গতকাল শানজির নম্বর থ্রি মিডল স্কুলের সামনে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এ হামালা চালানো হয়। জানা যায়, স্কুলফেরত শিশুদের ওপর ছুরি নিয়ে হামলা করে এক দুর্বৃত্ত। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। আটকের নাম ঝাও (২৮)। সে ওই স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ছিল বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঝাও এই হামলার কথা স্বীকার করেছে। ঝাও অভিযোগ করেন, ওই স্কুলের শিক্ষার্থী থাকাকালীন তার ওপর নির্মম অত্যাচার চালানো হয়েছিল। তার সহপাঠীরা তাকে অপছন্দ করতো। তাই সে ওই স্কুলের মানুষজনকে ঘৃণা করে। সেই চাপা ক্ষোভ থেকেই সে ছুরি হামলা চালায়।

শানজি প্রদেশের মিজহি কাউন্টির জননিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন হামলায় আহত শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বয়স কত তা জানাননি ওই সরকারি কর্মকর্তারা। তবে জানা যায়, এর চেয়ে বেশি তথ্য দিতে পারেননি সরকারি কর্মকর্তারা।

চীনে এ ধরনের ছুরি এবারই প্রথম নয়। গত ফেব্রুয়ারিতে একটি শপিং মলে এ ধরনের হামলা করে একজন নারীকে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় ১২ জন আহত হয়। ২০১৭ সালে একই ধরনের ঘটনায় দুইজন নিহত হয় এবং নয়জন আহত হয়। ওই ব্ছরই এক দুর্বৃত্তের ছুরি দিয়ে হামলায় ১১ জন শিশু আহত হয়।

সাউথ চায়না মর্নিং পোস্ট/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি