ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ছয় দিনের রিমান্ডে হানিপ্রীত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫, ৫ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৫:৪৯, ৬ অক্টোবর ২০১৭

ভারতের হরিয়ানা রাজ্যের বিতর্কিত ধর্মগুরু গুরুমিত রাম রহিম সিংহের `পালিতা কন্যা` হানিপ্রীত ইনসানকে ছয় দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গত বুধবার তাকে আদালতে তোলা হলে পুলিশ হেফাজতে রেখে তাকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়।

এর আগে গত মঙ্গলবার গ্রেফতার করা হয় তাকে। দেশটির চণ্ডীগড় থেকে ১৫ কিলোমিটার দূরে জিরাকপুর-পাটিয়ালা হাইওয়ে থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা এক নারীকেও গ্রেফতার করে হরিয়ানা পুলিশ। বাজেয়াপ্ত করা হয় তার টয়োটা ইনোভা গাড়িটিও।

চণ্ডীমন্দির থানায় হানিপ্রীতকে জিজ্ঞাসাবাদ করছেন বিশেষ তদন্তকারী দল (সিট) ও নারী পুলিশ কর্মকর্তারা।

পুলিশ সূত্রের দাবি, এতোদিন হানিপ্রীত কোথায় গা ঢাকা দিয়েছিলেন ও রাম রহিমের সাজা ঘোষণার পর তার ভক্তদের তাণ্ডবে তার ভূমিকা নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জেরায় তার সঠিক জবাব দেন না হানি। তিনি প্রশ্নগুলো এড়িয়ে গিয়ে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। হানিপ্রীত এতো দিন পালিয়ে কোথায় ছিলেন, জিজ্ঞাসাবাদে তার সদুত্তরও মেলেনি।

সাড়ে চার ঘণ্টার এ জেরা চলাকালে হানিপ্রীত বুকে ব্যথার কথা জানালে তাকে তড়িঘড়ি করে হাসপাতালে নেওয়া হয়। তবে চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক পরীক্ষায় অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি।

এদিকে হানিকে গ্রেফতার ও আদালতে নেওয়া উপলক্ষে গোটা পঞ্চকুলা জুড়ে বুধবার জারি হয় কড়া সতর্কতা। জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। গত ২৫ আগষ্টের তাণ্ডবের পুনরাবৃত্তি এড়াতে তৎপর ছিল পুলিশ-প্রশাসন।

বুধবার হানির সঙ্গে থানায় দেখা করতে যান মানবাধিকার কর্মী ও আইনজীবী মোমিন মালিক। তিনি বলেন, হানিপ্রীতের এই মামলায় মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে। সে তো দেশেরই মেয়ে। তাই আমি হানিপ্রীতের সঙ্গে দেখা করে এ মামলায় তার হয়ে লড়তে চাই। তবে পুলিশের অনুমতি না মেলায় হানির সঙ্গে দেখা না করেই ফিরে যেতে হয় মোমিনকে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি