ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

জাতি হিসেবে আমরা পঙ্গুত্বের দিকে যাচ্ছি: অলি আহমদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০০, ২২ নভেম্বর ২০১৮

জাতি হিসেবে আমরা পঙ্গুত্বের দিকে এগিয়ে যাচ্ছি বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ও ২০–দলীয় জোটের সমন্বয়ক অলি আহমদ।

আজ বৃহস্পতিবার বনানীতে এলডিপি আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এ সময় এলডিপির মহাসচিব রেদওয়ান আহমেদ এবং দলের প্রেসিডিয়াম সদস্যরা উপস্থিত ছিলেন।

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এলে কী করা হবে, এ বিষয়ে অলি আহমদ দলের পক্ষ থেকে ১২ দফা দাবি ঘোষণা করেন। আগামী রোববার এই ১২ দফা নির্বাচন কমিশনের কাছে তুলে ধরা হবে বলে তিনি জানান। এ ছাড়া জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির ইশতেহারে এই ১২ দফা যাতে অন্তর্ভুক্ত করা হয়, সে আহ্বানও জানিয়েছেন বিএনপির সাবেক এই নেতা।

অলি আহমদ বলেন, সরকারি ও আধা সরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের দলীয় আনুগত্য স্বীকারে বাধ্য করা হচ্ছে। মেধার ভিত্তিতে চাকরি দেওয়া হচ্ছে না। বেকার সমস্যা দিন দিন বাড়ছে। এ ছাড়া রাজনৈতিক বিবেচনায় নতুন নতুন ব্যাংক অনুমোদনের ফলে অর্থনীতিতে যেকোনো সময় ব্যাপক ধস নামতে পারে। এ অবস্থা থেকে জাতি, ধর্ম, দলমতনির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ভোটের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধির মাধ্যমে সরকার গঠন করতে হবে। প্রয়োজন জনগণের সৎসাহস ও সচেতনতা, তাহলে সব ক্ষেত্রে জবাবদিহি নিশ্চিত হবে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, এবার সরকার যেভাবে পরিকল্পনা করছে, অতীতে কোনো সরকার এভাবে পরিকল্পনা করেনি। ১৯৯৬ সালে যখন জনতার মঞ্চ করা হয়েছিল, তখন কিছু কর্মকর্তাকে দিয়ে এ ধরনের কাজ করা হয়েছিল। এটা ভালো কাজ নয়, এটা করা উচিত নয়। অন্যায়ের জন্য শাস্তি ভোগ করতে হবে।
তিনি আরো বলেন, কেউ যদি মনে করে মৃত্যুর পর শাস্তি হবে, এটা ঠিক নয়। দুনিয়াতেও শাস্তি হয়, এটা সবাই দেখছে।

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনার প্রসঙ্গে অলি আহমদ বলেন, নয়াপল্টনে একটি উৎসবমুখর পরিবেশ ছিল। সেখানে পুলিশ কী কারণে বিএনপির নেতা-কর্মীদের ওপর আক্রমণ করল? তিনি বলেন, ‘আমরা কারও বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেব না, যদি আমরা ক্ষমতায় যাই। সবার প্রতি সমান আচরণ করা হবে। কারণ আমরা জানি, সরকার অনেক সময় বাধ্য করে, তাদেরও (পুলিশ) অনেকের ছেলেমেয়ে আছে, ঘর-সংসার আছে, সেটি চিন্তা করে সরকারের কাছে নতি স্বীকার করতে হয়। আগামী দিনে যাতে নতি স্বীকার করতে না হয়, সে ব্যবস্থাগুলো আইনগতভাবে নেওয়া হবে। সবাই স্বাধীনভাবে কাজ করবে।’

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি