ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘জাতীয় ঐক্যে’ ভাঙন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৭, ১৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৯:৫২, ১৩ অক্টোবর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিকল্পধারা সভাপতি বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও গণফোরাম সভাপত ড কামালের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ায় সঙ্গে বিএনপি মিলে যে বৃহত্তর জাতীয় ঐক্য ঘোষণা করেছে সেটিতে ভাঙন দেখা দিয়েছে। আজ সন্ধ্যায় সমন্বিত রূপরেখা ঘোষণার আগমুহূর্তে এই ফাটল স্পষ্ট হয়।

সরকারবিরোধী এই ‘ঐক্য প্রক্রিয়া’র রূপরেখার খসড়া চূড়ান্ত করতে শনিবার যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি নেতাদের বসার কথা ছিল। তা না হওয়ার পর আলাদা কর্মসূচিতে মিলেছে বিভক্তির আভাস।

কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়া শনিবার সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন ডেকেছে।

তার আধা ঘণ্টা পরই বারিধারার পার্ক রোডে নিজের বাড়িতে সংবাদ সম্মেলনে ডেকেছেন যুক্তফ্রন্টের আহ্বায়ক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

গতরাতে আ স ম আবদুর রবের বাসায় এক বৈঠকে জাতীয় ঐক্যের রূপরেখা চূড়ান্ত হয় হয় ঐক্য প্রক্রিয়ার নেতারা নিশ্চিত করেন। সেই রূপরেখা-ই আজ সন্ধ্যায় ঘোষণা করার কথা ছিল।

আজ বিকাল সাড়ে ৩টায় বেইলি রোডের বাসায় যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্যপ্রক্রিয়া ও বিএনপির শীর্ষ নেতাদের বৈঠক হওয়ার সময় নির্ধারিত ছিলো।

বৈঠকে যোগ দিতে যুক্তফ্রন্টের আহ্বায়ক বদরুদ্দোজা সাড়ে ৩টার দিকে কামাল হোসেনের বেইলি রোডের বাসায় যান ছেলে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে নিয়ে।

কিন্তু বাড়ির দরজা বন্ধ দেখে গাড়িতেই কিছুক্ষণ বসে থেকে ফিরে যান তারা।

মাহি সাংবাদিকদের বলেন, বাসায় দাওয়াত দিয়ে গেইট খোলার কেউ নেই। একজন সাবেক রাষ্ট্রপতিকে এভাবে ডেকে এক রকম ব্যবহার কোনো শিষ্টাচারের মধ্যে পড়ে না। সন্ধ্যা সাড়ে ৬টায় আমরা সংবাদ সম্মেলন করে আমাদের অবস্থান পরিষ্কার করব।

এদিকে মতিঝিলে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ভবনে নিজের চেম্বারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে নিয়ে বৈঠক করেন কামাল হোসেন। ওই বৈঠক ধেকে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের ঘোষণা আসে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি