ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়ার উদ্যোগে শোক দিবস পালন

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে:

প্রকাশিত : ১৭:২১, ১ সেপ্টেম্বর ২০১৯

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া।  

গতকাল শনিবার সন্ধ্যায় জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়ার কেন্দ্রীয় কার্যালয়ে  সভাপতি নাজমুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ আলম হাওলাদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মামা সাংস্কৃতিক শিল্পি গোষ্ঠীর প্রতিষ্ঠাতা আলহাজ এমদাদুল হক সবুজ।  

শুরুতেই জাতির পিতা এবং তার পরিবারের শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের এই দিনে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।  ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

এ সময় শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল তার বক্তব্যে বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিনিয়র সহ সভাপতি মো: সেলিম মিয়া, সহ-সভাপতি মোঃ হানিফ, যুগ্ন সাধারণ সম্পাদক ইমন মহীউদ্দিন, মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, মো: বাচ্চু মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম মোর্শেদ, দপ্তর সম্পাদক বাপ্পি দাস, কুয়ালালামপুর মহানগর কমিটির সহ সভাপতি আজগরসহ প্রবাসী শ্রমিক ভাইয়েরা।  

পরে দেশের, বঙ্গবন্ধুসহ তার পরিবার ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত হওয়া সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি